ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ফেদেরারকে বিদায় করে দিলেন ‘বেবি ফেদেরার’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৪ ১২:২১:৪৯ পিএম
রজার ফেদেরার ও দিমিত্রভ-ছবি: সংগৃহীত

রজার ফেদেরার ও দিমিত্রভ-ছবি: সংগৃহীত

টেনিসে তার আদর্শ রজার ফেদেরার। ফোরহ্যান্ড, ব্যাকহ্যান্ড বা সার্ভ সবকিছুতেই দুজনের অস্বাভাবিক মিল। তাই ভক্তরা তাকে আদর করে ডাকে ‘বেবি ফেদেরার’। সেই ‘বেবি ফেদেরার’ তথা গ্রিগর দিমিত্রভের কাছে হেরেই ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সুইস কিংবদন্তি।

জীবনে যার কাছে কখনোই হারেননি, সেই ৭৮তম বাছাই দিমিত্রভের কাছে ৩-৬, ৬-৪, ৩-৬, ৬-৪, ৬-২ গেমে হেরে গেছেন ফেদেরার। 

ম্যাচের চতুর্থ সেটের পর ‘মেডিক্যাল টাইমআউট’ নিয়েছিলেন ৩৮ বছর বয়সী ফেদেরার। এরপর ট্রেনারের সঙ্গে মাঠও ছেড়ে যান তিনি। তবে কিছুক্ষণ পরে তিনি ফিরে আসেন। 

১০ মিনিট বিরতি দিয়ে খেলা শুরু হওয়ার পর ফেদেরারকে তার চেনা রূপে পাওয়া যায়নি। এর আগে দিমিত্রভের বিপক্ষে তার জয়ের ব্যবধান ছিল ৭-০, ১৮ সেটের ১৮টিতেই জয়। 

দিমিত্রভকে হারাতে পারলেই একটা মাইলফলক ছুঁতে পারতেন ফেদেরার। ১৯৯১ সালে ফ্লাসিং মিডোসে সেমিফাইনালে উঠে রেকর্ড গড়েছিলেন ৩৯ বছর বয়সী জিমি কনর্স। পরের নামটা ফেদেরারের হতে পারতো। 

এছাড়া এবার চ্যাম্পিয়ন হলে ফেদেরারের ভাণ্ডারে যুক্ত হতো ষষ্ট ইউএস ওপেন আর সবমিলিয়ে ২১তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

এদিকে এই জয়ে ক্যারিয়ারের তৃতীয় মেজর সেমিফাইনালে পা রেখেছেন দিমিত্রভ। তবে নিউইয়র্কে এবারই প্রথম। আগামী শুক্রবার (৬ সেপ্টেম্বর) পঞ্চম বাছাই রাশিয়ান তারকা দানিল মেদভেদেভের মোকাবিলা করবেন দিমিত্রভ।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-04 12:21:49