bangla news

শিষ্যদের ‘আফগান চ্যালেঞ্জ’ নিতে বললেন ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৩ ৮:২৯:৩৬ পিএম
রাসেল ডমিঙ্গো: ছবি-সংগৃহীত

রাসেল ডমিঙ্গো: ছবি-সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের প্রধান কোচের পদে অভিষেক হতে যাচ্ছে রাসেল ডমিঙ্গোর। প্রথম পরীক্ষার আগে অবশ্য সচেতনই থাকছেন দক্ষিণ আফ্রিকান কোচ।  

কারণ বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে উজ্জ্বল পারফর্ম করে প্রস্তুতি সেরেছে আফগানরা। সফরকারী দলটি বার্তা দিয়ে রেখেছে লড়াই করার। ডমিঙ্গো মনে করেন, আফগানিস্তান চমক দিতে চাইবে। তবে রশিদ খান ও মোহাম্মদ নবীর মতো পরিচিত খেলোয়াড় থাকায় সেই চমক কিছুটা হলেও কম থাকবে। কারণ তাদের খেলার ধরন আগে থেকেই টাইগারদের কাছে পরিচিত। 

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) একমাত্র টেস্টটিকে সামনে রেখে ডমিঙ্গো সেই প্রসঙ্গে বলেন, ‘আফগানিস্তান তাদের টেস্ট অভিযান শুরু করতে যাচ্ছে। তাই তারা বেপরোয়াভাবে জয় পেতে চাইবে। এখানকার পরিস্থিতি তাদের সাহায্য করবে এমনটাই অনুভব করবে তারা কারণ তারা যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ডের বিপক্ষে খেলে তবে জয় পাওয়া তাদের জন্য কঠিন হবে।’ 

আফগানিস্তানের স্পিন আক্রমণ নিয়েও কথা বলেছেন ডোমিঙ্গো। সঙ্গে শিষ্যদের সতর্ক করে দিয়ে চ্যালেঞ্জ নেওয়ার জন্যও বললেন। সাবেক প্রোটিয়া কোচ বলেন, ‘তাদের স্পিনাররা অত্যন্ত ভয়ঙ্কর। স্বল্প দৈর্ঘ্য ক্রিকেটে আমরা দেখেছি তারা কেমন ভয়ঙ্কর হতে পারে। যদিও এটা ভিন্ন ফরম্যাট তবে নিঃসন্দেহে এখানেও তারা ভয়ঙ্কর হতে পারে। 

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে হতে যাওয়া দুই দলের একমাত্র টেস্টটির প্রস্তুতি নিতে অনুশীলনে আছে টাইগাররা। 

প্রথম ম্যাচে নিজের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত না জানালেও কিছুটা ইঙ্গিত দিয়েছেন ডমিঙ্গো। শুরুটা জয় দিয়ে করার ইচ্ছে ডমিঙ্গোর ‘কেউ হারের জন্য খেলে না। দুর্দান্ত হবে যদি জয় দিয়ে শুরু করা যায়। আমরা বোলিং ও ব্যাটসম্যানদের দিকে নজর দিচ্ছি যাতে আফগানিস্তানের বিপক্ষে বড় পার্টনারশিপ করা যায়। বাংলাদেশের সঙ্গে এটি আমার প্রথম টেস্ট ম্যাচ। আমি দেখতে চাই প্রথম ম্যাচে দল কেমন পারফর্ম করে।’ 

আফগানদের বিপক্ষে জয়ের জন্য অবশ্য কোচ ডমিঙ্গো আস্থা রাখছেন সাকিব আল হাসানের ওপর। কারণ বিশ্বের এই সেরা অলরাউন্ডারের সক্ষমতাটা বেশ ভালো জানা আছে বাংলাদেশের নতুন কোচের। সাকিব সম্পর্কে উচ্চ ধারণাই পোষণ করেন ডমিঙ্গো, ‘সে (সাকিব) শীর্ষস্থানীয় অলরাউন্ডার। তাই তার কাছে সব সময় প্রত্যাশা বেশি থাকে এবং তার প্রত্যাশাও অনেক উঁচুতে। সব ফরম্যাটে তার পারফরম্যান্স অত্যন্ত চমৎকার। আমার প্রত্যাশা সে আরো উন্নতি করবে এবং নিজেকে ধরে রাখবে।’ 

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-03 20:29:36