ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিফা বর্ষসেরা তালিকায়ও তারা তিনজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৯
ফিফা বর্ষসেরা তালিকায়ও তারা তিনজন মেসি, ফন ডাইক ও রোনালদো: ছবি-সংগৃহীত

উয়েফার বর্ষসেরা সেরা তিনের তালিকায় ছিলেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইক। গত সপ্তাহেই বার্সেলোনা ও জুভেন্টাস ফরোয়ার্ডকে হারিয়ে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা হয়েছেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ফন ডাইক। এবার ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকাতেও স্থান করে নিয়েছেন এ তিনজন। 

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা তাদের বর্ষসেরা ফুটবলার মনোনয়নের জন্য তিন জনের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে সোমবার (০২ সেপ্টেম্বর)। এর আগে ৩১ জুলাই ১০ জনের তালিকা প্রকাশ করা হয়েছিল।

উয়েফার মতো ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কারের জন্যও তালিকায় আছেন মেসি, রোনালদো ও ফন ডাইক। ইতালির মিলানে কার হাতে পুরস্কার উঠবে তা জানা যাবে ২৩ সেপ্টেম্বর। মূলত জাতীয় দলের অধিনায়ক, কোচ ও সাংবাদিকদের ভোটে দেওয়া হবে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’।  

গত বছর ফিফা বর্ষসেরা হওয়ার দৌড়ে রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচের কাছে হেরে গিয়েছিল মেসি-রোনালদো।  

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।