ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইংল্যান্ড ছেড়ে ইতালিতে মেখিতারিয়ান-লরেন্তে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৯
ইংল্যান্ড ছেড়ে ইতালিতে মেখিতারিয়ান-লরেন্তে মেখিতারিয়ান ও লরেন্তে: ছবি-সংগৃহীত

এবার অধিকাংশ ফুটবলার ইংলিশ প্রিমিয়ার লিগ ছেড়ে যোগ দিয়েছেন ইতালির সিরি আ লিগে। ইউরোপ ফুটবলের গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোজের শেষদিনে সেই পথে হাঁটলেন ফার্নান্দো লরেন্তে ও হেনরি মেখিতারিয়ানও। 

টটেনহাম ছেড়ে নাপোলিতে যোগ দিয়েছেন স্প্যানিশ স্ট্রাইকার লরেন্তে। আর্সেনাল ছেড়ে ধারে রোমার সঙ্গে চুক্তি করেছেন আর্মেনিয়ান মিডফিল্ডার মেখিতারিয়ান।

অবশ্য রোমান গ্লাডিয়েটরদের জন্য ৩০ বছর বয়সী তারকাকে কেনার কোনো অপশন রাখেনি গানাররা।

২০১৮ সালের জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এমিরেটসে আসেন মেখিতারিয়ান। গানারদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৯ ম্যাচে ৯ গোল করেছেন তিনি।  

লরেন্তের এর আগেও সিরি আ লিগের খেলার অভিজ্ঞতা আছে। ২০১৩ ও ২০১৫ সালে জুভেন্টাসের জার্সিতে দু’টি স্কুডেত্তো জিতেছেন ৩৪ বছর বয়সী স্পেনিয়ার্ড। উত্তর লন্ডনের ক্লাব টটেনহামের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৬ ম্যাচে ১৩ গোল করেছেন লরেন্তে। বরুশিয়া ডর্টমুন্ড ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে তার গোলের সুবাদে গত মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলে স্পার্সরা।  

ইউরোপ ফুটবলের গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোজ শেষ হচ্ছে সোমবার (০২ সেপ্টেম্বর) রাতে।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৯
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।