ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

আফ্রিদিকে হটিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০২ ১১:২১:৫৭ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেই দারুণ এক রেকর্ডের মালিক হলেন লাসিথ মালিঙ্গা। আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে পাকিস্তানের শহীদ আফ্রিদিকে হটিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হলেন তিনি। ডানহাতি তারকা এ পেসারের বর্তমান উইকেট সংখ্যা ৯৯টি।

২০১১ সালে টেস্টকে বিদায় বলা মালিঙ্গা গত জুলাইয়ে ওয়ানডে ফরম্যাট থেকেও অবসর নেন। তবে কিউইদের বিপক্ষে এদিন ইনিংসের প্রথম ওভারেই বল করতে নেমে প্রতিপক্ষের ওপেনার কলিন মুনরোকে বোল্ড করে আফ্রিদির ৯৮ উইকেটের রেকর্ডে ভাগ বসান।

পরে ৪৪ রানে থাকা কলিন ডি গ্র্যান্ডহোমকে আউট করে রেকর্ডটি পুরোপুরি নিজের করে নেন মালিঙ্গা। রেকর্ড গড়তে অবশ্য আফ্রিদি থেকে অনেক কম ম্যাচ খেলেছেন এই লঙ্কান কিংবদন্তি। ৭৪ ম্যাচে মালিঙ্গা পেলেন ৯৯ উইকেট। ৯৮ উইকেটে ক্যারিয়ার শেষ করা সাবেক পাকিস্তান অধিনায়ক খেলেছেন ৯৯টি টি-টোয়েন্টি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারে সাকিব আল হাসান আছেন তৃতীয়তে। বিশ্বসেরা অলরাউন্ডার ৭২ ম্যাচে ৮৮টি উইকেট দখল করেছেন। চতুর্থস্থানে থাকা পাকিস্তানের উমর গুল নিয়েছেন ৬০ ম্যাচে ৮৫ উইকেট। আর ৬৪ ম্যাচে গুলের সমান উইকেট নিয়েছেন তার স্বদেশী স্পিনার সাঈদ আজমল।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-02 11:21:57