ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

ফর্মূলা ওয়ানে আসছেন শুমাখারের ছেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৫:০৪:১৭ পিএম
পিতা মাইকেল শুমাখারের সঙ্গে মিক শুমাখার: ছবি-সংগৃহীত

পিতা মাইকেল শুমাখারের সঙ্গে মিক শুমাখার: ছবি-সংগৃহীত

ফর্মূলা ওয়ানের নাম ওঠলেই সবার সামনে চলে আসে মাইকেল শুমাখারের নাম। জার্মানির এই অটোমোবাইল রেসিং ড্রাইভার কী করেননি! অবসরে যাওয়ার আগে একমাত্র তারকা হিসেবে জিতেছেন রেকর্ড সাতবার ফর্মূলা ওয়ান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ।

শুমাখার যা করে গেছেন তা ছোঁয়া অনেক রেসিং ড্রাইভারের স্বপ্নের বিষয়। তবে একজন আছেন যিনি ৫০ বছর বয়সী তারকার গতিশীল দিনগুলোকে আবার স্মরণ করিয়ে দিলেন। ফর্মূলা ওয়ানে অভিষেক হচ্ছে আরেক শুমাখারের। 

পিতা মাইকেল শুমাখারের দেখানো পথেই হাঁটছেন মিক শুমাখার। ফেরারি ড্রাইভার একাডেমির এই সদস্য ‘ফর্মূলা টু’ জিতেছেন। এবার ২০ বছর বয়সী মিক চোখ রাখছেন ফর্মূলা ওয়ানে নামার। ইতোমধ্যে বাহরাইনে তার জন্য পরীক্ষাও দিয়েছেন তিনি। 

জুনিয়র শুমাখারের আসন্ন অভিষেক সুখবর হলেও অটোমোবাইল রেসিং দর্শকদের জন্য অপেক্ষা করছে একটি দুঃসংবাদও। বেলজিয়ান গ্রাঁ পিঁ’তে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ‘ফর্মূলা টু’ ড্রাইভার অ্যান্থনি হার্বার্ট। ফরাসি ড্রাইভারের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে মোটর স্পোর্টস গভর্নিং বডি (এফআইএ)। 

রেসিংয়ের সময় মার্কিন ড্রাইভার হুয়ান ম্যানুয়েল কোরেয়ার গাড়ির সঙ্গে ধাক্কা লাগে হার্বার্টের গাড়ির। তাতে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন ২০ বছর বয়সী ফরাসি তারকা। পরে তাকে উদ্ধারের পর হেলিকপ্টারে করে মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যুবরণ করেন হার্বার্ট। এদিকে চিকিৎসাধীন আছেন হুয়ান ম্যানুয়েলও। 

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
ইউবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-01 17:04:17