ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে বার্সায় ফাতি'র রেকর্ড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১:৩০:১৫ পিএম
আনসু ফাতি-ছবি:সংগৃহীত

আনসু ফাতি-ছবি:সংগৃহীত

বার্সেলোনায় অভিষেকের পর থেকেই আলোচনায় আনসু ফাতি। তরুণ সম্ভাবনাময় এ ফুটবলার ইতোমধ্যে নিজের প্রতিভার জানান দিয়েছেন। আর সর্বশেষ সবচেয়ে কম বয়সী হিসেবে লা লিগায় গোল করে বার্সেলোনার ইতিহাসে রেকর্ডই গড়লেন এই স্ট্রাইকার। ওসাসুনার বিপক্ষে মাত্র ১৬ বছর ৩০৪ দিনে গোলের দেখা পেলেন তিনি।

শনিবার ওসাসুনার বিপক্ষে লিগের ম্যাচে ২-২ গোলে ড্র করে বার্সা। যেখানে গুরুত্বপূর্ণ গোলটি করে দলকে হারের হাত থেকে রক্ষা করেন ফাতি। এর আগে গিনি বিসাউয়ে জন্ম নেওয়া স্প্যানিশ এই তারকার বার্সার জার্সিতে অভিষেক হয় ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে রিয়াল বেতিসের বিপক্ষে। ৫-২ গোলের সেই জয়ে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে ১২ মিনিট খেলেন তিনি।

সে ম্যাচে চমক দেখানো ফাতিকে ওসাসুনার বিপক্ষে দ্বিতীয়ার্ধে শুরুতে নেলসন সেমেদোর বদলি হিসেবে মাঠে নামান কোচ আর্নেস্তো ভালভার্দে। আর ৫১ মিনিটে কার্লেস পেরেসের ক্রস থেকে পাওয়া বলে হেডের মাধ্যমে গোলটি করেন তিনি।

সবচেয়ে কম বয়সে গোল করে ফাতি ভেঙেছেন বোজান কিরকিচের রেকর্ড। এর আগে বার্সার হয়ে ২০০৭ সালে ১৭ বছর ৫৩ দিন বয়সে ভিয়ারিয়ালের বিপক্ষে গোল করেছিলেন কিরকিচ। তৃতীয় রেকর্ডটি আছে বার্সা অধিনায়ক ও সেরা তারকা লিওনেল মেসির দখলে। ২০০৪ সালে তিনি ১৭ বছর ৩১২ দিন বয়সে আলবাসেতের বিপক্ষে গোল করেছিলেন।

বার্সার হয়ে রেকর্ড গড়া ফাতি সব দল মিলিয়ে লা লিগার ইতিহাসে তৃতীয় সর্বকনিষ্ঠ গোলদাতা। ২০১০ সালে ১৬ বছর ৯৮ দিন বয়সে মালাগার হয়ে গোল করা ফ্যাব্রিক ওলিনগা রেকর্ডটির মালিক। আর ইকার মুনিয়াইন অ্যাথলেটিক বিলবাওয়ের হয়ে ২০০৯ সালে ১৬ বছর ২৮৯ দিন বয়সে গোল করে দ্বিতীয়স্থানটি ধরে রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 13:30:15