bangla news

বুমরাহ’র হ্যাটট্রিকে কোণঠাসা উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৯:৪৮:৫২ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

এক জসপ্রিত বুমরাহ’র দাপটেই টিকতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও এই পেসারের তোপে কাঁপছে স্বাগতিকরা। হ্যাটট্রিকের দেখা পান তিনি। ফলে ভারতের প্রথম ইনিংসের ৪১৬ রানের জবাবে ৮৭ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসেছে তারা।

শনিবার দ্বিতীয় দিনের খেলায় ব্যাটিং করতে নামা উইন্ডিজরা শুরু থেকেই বুমরাহ’র আগুনে বোলিংয়ের উইকেট হারাতে থাকে। যেখানে ২২ রানেই পাঁচ উইকেট হারিয়ে খাবি খেতে থাকে। এই পাঁচ উইকেটের সবকটিই নেন বুমরাহ। ড্যারেন ব্রাভো, শামরাহ ব্রুকস ও রোস্টন চেজকে বিদায় করে মাত্র তৃতীয় ভারতীয় হিসেবে টেস্টের হ্যাটট্রিকের মর্যাদা পান বুমরাহ।

ডানহাতি এই পেসার পরে জেসন হোল্ডারের উইকেটটিও তুলে নেন। ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন শিমরন হেটমায়ার।

বুমরাহ ৯.১ ওভার বোলিং করে তিন মেডেনসহ ১৬ রানে ৬টি উইকেট তুলে নেন। বাকি একটি উইকেট দখল করেন মোহাম্মদ শামি।

এর আগে প্রথম দিনে ২৬৪ রানে ৫ উইকেট হারানো ভারত দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে নামে। ৪২ রানে অপরাজিত হনুমা বিহারি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। শেষ পর্যন্ত হোল্ডারের বলে আউট হওয়ার আগে ২২৫ বলে ১৬টি চারের সাহায্যে ১১১ করেন। টেলএন্ডার ব্যাটসম্যান ইশান্ত শর্মা ৫৭ রানের দারুণ এক ইনিংস খেলেন। পরে ৪১৬ রানে অলআউট হয় টিম ইন্ডিয়া।

হোল্ডার পাঁচ উইকেট দখল করেন। এছাড়া রাহকিম কর্নওয়াল তিনটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-01 09:48:52