ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

ব্যর্থ সৌম্য-সাদমান, জ্বলে উঠলেন মোসাদ্দেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৭:৩৭:১৯ পিএম
লাল দলের বিপক্ষে ব্যাট করছে সবুজ দল: ছবি-শোয়েব মিথুন

লাল দলের বিপক্ষে ব্যাট করছে সবুজ দল: ছবি-শোয়েব মিথুন

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে দুই দিনের প্রস্তুতি ম্যাচে রানের খাতা খুলতে ব্যর্থ হয়েছেন সৌম্য সরকার ও সাদমান ইসলাম। সবুজ দলের হয়ে ওপেনিংয়ে নেমে শূন্য রানে সাজঘরে ফিরেছেন উভয়ে। সৌম্য-সাদমান ব্যর্থ হলেও হেসেছে মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট।

সবুজ দলের হয়ে সর্বোচ্চ রান এসেছে মোসাদ্দেকের ব্যাট থেকে। তার লড়াকু ইনিংসের ওপর ভর করে সাকিব আল হাসানের লাল দলের বিপক্ষে দলীয় তিন অঙ্কের ঘর পার করে মুশিফুকুর রহিমরা। ৬২ বলে ৮ চার ও ১ ছক্কায় ৫৩ রান করে মোসাদ্দেক আউট হন আবু জায়েদের বলে।

ব্যাট করছে সবুজ দল: ছবি-শোয়েব মিথুনতার আগে নিজের প্রথম ওভার করতে এসেই সৌম্যকে বোল্ড করেন মোস্তাফিজুর রহমান। ফিজ অবশ্য ওই এক ওভারই বল করেছেন। সাদমানকে ডাক উপহার দেন মেহেদি হাসান মিরাজ। এরপর অধিনায়ক মুশফিককে (৬) দ্রুত ফিরিয়ে নিজের প্রথম উইকেট উদযাপন করেন আবু জায়েদ। 

সবুজ দলের বিপর্যয় সামাল দেয় মোসাদ্দেক ও মুমিনুল হকের ব্যাট। পরে জায়েদই মুমিনুলকে (৩৫) ফিরিয়ে এই দুই ব্যাটস্যানের ৬৮ রানের জুটি ভাঙেন। এরপর সবুজ দলের আর কেউ দাঁড়াতে না পারায় ৫২.৩ ওভারে ১২৫ রানে থেমে যায় মুশফিকদের প্রথম ইনিংস। সবুজ দল শেষ ৬ উইকেট হারিয়েছেন ৩১ রান নিতে।

উইকেট যাপন করছে লাল দল: ছবি-শোয়েব মিথুনলাল দলের হয়ে আগের দিন দুর্দান্ত সেঞ্চুরি করা মাহমুদউল্লাহ রিয়াদ বল হাতেও বিভীষিকা ছড়িয়েছেন। ৭.৩ ওভার বল করে ৪ রান দিয়ে তিনি নিয়েছেন ৩ উইকেট। ২২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন আবু জায়েদও। একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজ, ইফরান ও আফ্রিদি। ১০ ওভার বল করে কোনো উইকেট পাননি সাকিব।

ম্যাচ শেষে হাত মেলাচ্ছে লাল দল ও সবুজ দল: ছবি-শোয়েব মিথুনআগের দিন প্রথম ইনিংসে ২৬৮ রান করে সাকিবরা। অবশ্য ম্যাচটি ড্র-ই হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ একমাত্র টেস্ট খেলবে ৫ সেপ্টেম্বর, চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 19:37:19