ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

পেসাররা দ্রুতই উন্নতি করছে: ল্যাঙ্গেভেল্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
পেসাররা দ্রুতই উন্নতি করছে: ল্যাঙ্গেভেল্ট টাইগারদের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট-ছবি: শোয়েব মিথুন

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে শেষ হয়েছে অনুশীলন পর্ব। মিরপুরে প্রাথমিক দলের ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে। শনিবার (৩১ আগস্ট) শেষ দিন ড্রয়ে শেষ হয় ম্যাচটি।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টাইগারদের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ট। তিনি জানান পেসাররা খুব দ্রুতই উন্নতি করছেন।

তিনি বলেন, ‘এটা খুই আশার কথা যে তারা দ্রুতই উন্নতি করছে। প্রথম দিন প্রতি বলেই তারা উইকেট নেওয়ার জন্য বল করছিল। কিন্তু টেস্ট ক্রিকেটে লাইন-লেন্থ ঠিক রেখে ধারাবাহিকভাবে বল করা বেশি জরুরি। ' 

'টানা ডট বল করে ব্যাটসম্যানদের ওপর চাপ তৈরি করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট পাওয়া সম্ভব। কিন্তু আমি জানি এই ধরনের কন্ডিশনে এটা পেসারদের জন্য বেশ কঠিন কাজ। কিন্তু আমি আশাবাদী কারণ তারা দ্রুত শিখতে পারছে। '
 
পেসারদের জন্য সবসময় শিক্ষার দরজা খোলা রেখেছেন ল্যাঙ্গেভেল্ট। পেসারদের সংকোচ না করে শিক্ষার জন্য তাগিদ দেন। পেসাররাও এতে সাড়া দিয়েছেন বলে তিনি জানান।  

ল্যাঙ্গেভেল্ট বলেন, ‘ক্রিকেটারদের জন্য সমসময় আমার দুয়ার খোলা। আমিও আন্তরিকতার সাথে কাজ করতে পছন্দ করি। তাদের বলেছি, যখনই সময় পাবে আমার সঙ্গে কথা বলবে। আমি চাই না কোনো বোলার লজ্জা পাক। তাদের বলেছি যেকোনো সময় অামার কাছে এসে প্রশ্ন করবে, কি শিখতে চাও তোমরা। প্রশ্ন না করলে শিখতে পারবে না। এবং আমি খুশি যে তারা আমারা কাছে এসে প্রশ্ন করে। ’
 
আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দলে তিন পেসার (তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, ইবাদত হোসেন) রয়েছেন। তাদের পারফরম্যান্সও ল্যাঙ্গেভেল্টের ভালো লেগেছে। তবে তার মন্ত্রে দিক্ষিত পেসাররা নিজেদের কতটুকু কাজে লাগাতে পারেন সেটাই এখন দেখার বিষয়।
 
বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।