ঢাকা, শুক্রবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

ফুটবল

আর্সেনাল ছাড়লেন নাচো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
আর্সেনাল ছাড়লেন নাচো নাচো মনরিয়েল: ছবি-সংগৃহীত

আর্সেনালের রক্ষণভাগ সামলাতে আর দেখা যাবে না নাচো মনরিয়েলকে। দুই বছরের চুক্তিতে গানারদের ছেড়ে লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদে যোগ দিয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) গানারদের কোচ উনাই এমেরি জানান, ইউরোপিয়ান ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগে আর্সেনাল ছাড়তে পারেন লেফট-ব্যাক নাচো। এবার সেটাই সত্যি হলো।

৩৩ বছর বয়সী নাচো প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে গানারদের হয়ে তিনটি ম্যাচও খেলেছেন। তার মধ্যে বার্নলির বিপক্ষে দলকে নেতৃর্ত্বও দেন।

২০১৩ সালে স্প্যানিশ ক্লাব মালাগা থেকে এমিরেটসে আসেন নাচো। আর্সেনালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫০ ম্যাচে ১০ গোল করেছেন তিনি। তিনবার জিতেছেন এফএ কাপ। এছাড়া গত মৌসুমে গানারদের ইউরোপা লিগের ফাইনালে তুলতে সাহায্য করেন নাচো।

২০০৯ সালে স্পেনের জাতীয় দলে অভিষেক হয় নাচোর। খেলেছেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ। স্প্যানিয়ার্ডদের হয়ে ২২ ম্যাচ খেলে একটি গোল করেছেন তিনি।

নাচোর পরিবর্তে আর্সেনালে সেল্টিক থেকে নিয়ে এসেছে ২২ বছর বয়সী কাইরান টিয়ার্নিকে। অবশ্য ফিট না থাকায় এখনো গানারদের জার্সিতে অভিষেক হয়নি স্কটিশ ডিফেন্ডারের। রোববার (০১ সেপ্টেম্বর) টটেনহামের বিপক্ষে লন্ডন ডার্বিতেও তিনি খেলবেন কিনা তা অনিশ্চিত।

বাংলাদেশ সময়: ১৭২৫ আগস্ট, ৩১, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa