ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বার্সায় অভিষেকই ইনিয়েস্তার সেরা মুহূর্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ২:১৩:৫৭ পিএম
আন্দ্রেস ইনিয়েস্তা-ছবি:সংগৃহীত

আন্দ্রেস ইনিয়েস্তা-ছবি:সংগৃহীত

বার্সেলোনার গ্রেট তিনি। ক্যারিয়ারের সবচেয়ে বড় অংশই এখানে কাটিয়েছেন এই মিডফিল্ডার। স্প্যানিশ জায়ান্টদের হয়ে জিতেছেন অসংখ শিরোপা। তবে এত কিছু বাদ দিয়ে বার্সায় অভিষেকটাকেই লা লিগার সেরা মুহূর্ত হিসেবে মনে করে আন্দ্রেস ইনিয়েস্তা।

ক্যাম্প ন্যু’তে ১৬ বছর ছিলেন ৩৫ বছর বয়সী ইনিয়েস্তা। আর এই ক্লাবে থেকেই তিনি নিজেকে বিশ্বের সেরা মাঝমাঠের খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছেন।

বর্তমানে জাপানের ক্লাব ভিসেল কোবেতে খেলছেন এই স্প্যানিশ। যেখানে কাতালানদের হয়ে তিনি ৯টি লা লিগা শিরোপা জিতেছেন। শুধুমাত্র লিওনেল মেসিই ১০টি শিরোপা জিতে তার ওপরে রয়েছেন। এছাড়া বার্সার হয়ে সবমিলিয়ে ৩২টি ট্রফির স্বাদ পেয়েছেন তিনি। লিগে ৪৪২টি ম্যাচ খেলে ৩৫ গোলের পাশাপাশি ৮৭টি গোলে সহায়তাও করেছেন এই কিংবদন্তি।

ক্লাবের পাশাপাশি জাতীয় দল স্পেনেও নিজের সেরাটা দিয়েছেন ইনিয়েস্তা। দুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সঙ্গে ২০১০ সালে জিতেছেন বিশ্বকাপ। ফাইনালে জোহান্নেসবার্গে তার একমাত্র গোলেই নেদারল্যান্ডসকে হারায় লা রোহারা।

এদিকে বার্সার হয়ে এত সাফল্য পাওয়ার পরও ইনিয়েস্তার কাছে অভিষেকটাকেই আইকনিক মুহূর্ত বলে মনে হয়।

ইনিয়েস্তা বলেন, ‘আমি বহু বছর সেখানে খেলার সুযোগ পেয়েছি, যেখানে অসাধারণ অনেক মুহূর্ত জড়িয়ে আছে। লা লিগার শিরোপা জয়, গুরুত্বপূর্ণ অনেক খেলা জয়, ক্লাসিকো ও আরও কত কি। অনেক ভিন্ন মহূর্তও ছিল, এসব ছিল দারুণ। পেশাদারি ফুটবলে এমন সেরা লিগে খেলাটাও গর্বের।’

তিনি আরও বলেন, ‘তবে, আমি শুরুটাকে সেরা হিসেবে দেখছি। লা লিগায় আমার সেরা মুহূর্ত হচ্ছে মায়োর্কার বিপক্ষে অভিষেক। আর ক্যাম্প ন্যু’তে রিক্রিয়েতিভো দি হুয়েলভার বিপক্ষে ম্যাচটি।’

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 14:13:57