bangla news

চতুর্থ রাউন্ডে ফেদেরার-জোকোভিচ-সেরেনা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ১২:৪৭:০৯ পিএম
জোকোভিচ, ফেদেরার ও সেরেনা: ছবি-সংগৃহীত

জোকোভিচ, ফেদেরার ও সেরেনা: ছবি-সংগৃহীত

তৃতীয় রাউন্ডে ফ্রান্সের লুকাস পুয়েইয়ের বিপক্ষে জয়ের পর ড্যান ইভান্স বিশ্রাম পেলেন মাত্র ২৪ ঘণ্টা। তোড়জোড় করে ব্রিটিশদের দুই নাম্বার তারকাকে আবার নেমে পড়তে হলো আর্থার অ্যাশ স্টেডিয়ামে। তাও আবার রজার ফেদেরারের মতো তারকার বিপক্ষে।

সুইস তারকার সঙ্গে শেষ পযর্ন্ত পেরে ওঠেননি ইভান্স। ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে ওঠার লড়াইয়ে ৩৮ বছর বয়সী ফেদেরার তার ট্রেডমার্ক শট খেলে ব্রিটিশ তারকাকে হারিয়েছেন ৬-২, ৬-২ ও ৬-১ সেটে।

তৃতীয় নাম্বার বাছাই এর আগে গত দুই ম্যাচে প্রথম সেট হেরেছিলেন। কিন্তু ইভান্সের বিপক্ষে শুরু থেকে পুরোনো ফর্মের বিদ্যুৎ দেখা যায় ফেদেরারের র্যাকেটে। পাঁচবারের ইউএস ওপেন চ্যাম্পিয়ন গত আসরে শেষ ১৬ থেকে বাদ পড়েছিল। এবার চতুর্থ রাউন্ডে তিনি মুখোমুখি হবেন ১৫তম বাছাই বেলজিয়ান তারকা ডেভিড গফিনের।

ইউএস ওপেনের শেষ ষোলো নিশ্চিত করেছেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচও। কাঁধের ইনজুরি সত্ত্বেও সরাসরি সেটে জয় পেয়েছেন সার্বিয়ান তারকা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ৬-৩, ৬-৪ ও ৬-২ সেটে হারিয়েছেন ১১১তম বাছাই আমেরিকার ড্যানিস কুডলাকে। ৩২ বছর বয়সী তারকা চতুর্থ রাউন্ডে মুখোমুখি হবেন ফেদেরারের বন্ধু ২৩তম বাছাই সুইস তারকা স্টান ভাভারিঙ্কার। 

মেয়েদের এককে নির্বিঘ্নে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন সেরেনা উইলিয়ামস। ছয়বারের ইউএস ওপেনজয়ী আমেরিকান কৃষ্ণকলি হারিয়েছেন চেক সেনসেশন ক্যারোলিনা মুচোবাকে। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালিস্টের বিপক্ষে ৬-৩ ও ৬-২ সেটে জিতেছেন ৩৭ বছর বয়সী সেরেনা।

সেরেনা ছাড়াও চতুর্থ রাউন্ডে পা রেখেছেন জোহান্না কন্তা। ব্রিটিশ নাম্বার ওয়ান দুর্ধর্ষ ফর্ম দেখিয়েছেন চীনের জাং সুয়াইয়ের বিপক্ষ। মাত্র ৭১ মিনিটে ৬-২ ও ৬-৩ সেটে জিতেছেন ২৯ বছর বয়সী তারকা। কন্তা চতুর্থ রাউন্ডে মুখোমুখি হবেন চেক তারকা ক্যারোলিনা প্লিসকোভার। তৃতীয় বাছাই প্লিসকোভা তিউনিশিয়ার ওনস জাবেউরের বিপক্ষে ৬-১, ৪-৬ ও ৬-৪ সেটে জিতে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন।

এছাড়া দ্বিতীয় বাছাই অ্যাশলে বার্টি সরাসরি ৭-৫ ও ৬-৩ সেটে উড়িয়ে দিয়েছেন ৩০তম বাছাই গ্রিসের মারিয়া সাক্কারিকে।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
ইউবি/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 12:47:09