ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নেইমার নাটক: এবার পিএসজির ‘অফার’ ফিরিয়ে দিল বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩০ ৯:৪৫:২৯ পিএম
নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

একদিন আগেই স্প্যানিশ মিডিয়া ফলাও করে প্রচার করলো ‘চুক্তি স্বাক্ষরের জন্য প্রস্তুত বার্সা-পিএসজি’। শুধু ছোটখাটো কিছু বিষয় নিয়ে আলোচনা শেষে মূল ঘোষণা দেওয়ার কথা ছিল। কিন্তু নেইমার ‘নাটক’ এত সহজে শেষ হওয়ার নয়। একদম শেষ দিনের আগে হয়তো এর সুরাহা হবে না।

নেইমারের ভাগ্য নির্ধারণে মোনাকোতে শেষ বৈঠকে বসেছিল বার্সা এবং পিএসজির প্রতিনিধি দল। আলোচনার বিষয় ছিল বার্সার চতুর্থ (যাকে বলা হচ্ছিল 'শেষ অফার') অফার। নেইমারের বিনিময়ে ১৫০ মিলিয়ন ইউরোর সঙ্গে উসমানে দেম্বেলে ও ইভান রাকিতিচকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা। কিন্তু প্রস্তাবটি ফিরিয়ে দেয় পিএসজি। তবে আলোচনা তখনও শেষ হয়নি।

তবে অবাক করার মতো বিষয় হলো, বার্সার চতুর্থ প্রস্তাব ফিরিয়ে দিলেও পিএসজির পক্ষ থেকেই নতুন প্রস্তাব তুলে ধরা হয়। ইএসপিএন’র এক রিপোর্টে বলা হয়েছে, নেইমারের বিনিময়ে ১৩০ মিনিয়ন ইউরো ও তিন খেলোয়াড়কে চায় পিএসজি। মিডফিল্ডার ইভান রাকিতিচ, ডিফেন্ডার জাঁ-ক্লেয়ার তোদিবোকে স্থায়ীভাবে আর ফরোয়ার্ড উসমানে দেম্বেলেকে ধারে পেতে যায় ফরাসি জায়ান্টরা।

এদিকে টানা চতুর্থ প্রস্তাবেও প্রত্যাখ্যাত হয়ে বেশ চাপে পড়ে গেছে বার্সা। হাতে সময় আছে মাত্র ৩ দিন। কিন্তু পিএসজি যদি তাদের চাহিদা না কমায় তাহলে এই দলবদল আলোর মুখ না দেখার সম্ভাবনাই বেশি। আর যদি পিএসজির চাহিদায় পরিবর্তন আসে তাহলেই কেবল আলোচনার টেবিলে ফিরবে কাতালানরা। অথচ বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতেও দুই পক্ষের আলোচনা ফলপ্রসূ হওয়ার কথা শোনা গিয়েছিল। 

পিএসজি’র চাহিদা পূরণের জন্য যাদের নাম তালিকায় এসেছে তাদের কেউই বার্সা ছাড়তে রাজি নন। অন্যদিকে অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে আতোঁয়া গ্রিজম্যানকে ১২০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করে দলে ভিড়িয়ে আর আয়াক্স থেকে ফ্র্যাঙ্কি ডি জংকে ৭০ মিলিয়ন ইউরোয় কিনে আর্থিকভাবেও বেশ চাপে আছে বার্সা। ফলে নেইমারের জন্য বিশাল অঙ্কের অর্থ খরচ করা বার্সার জন্য কঠিনই। এজন্যই বারবার খেলোয়াড় বিনিময়ের পথে হাঁটছে ক্যাম্প ন্যু। কিন্তু পিএসজির মালিকপক্ষের মন না গলাতে পারলে কিছুতেই নেইমারকে ফিরিয়ে নেওয়া সম্ভব নয়।

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করে নেইমারকে কিনেছিল পিএসজি। বেচার সময়ও সমান অর্থই দাবি তাদের। যদিও বার্সা শুরু থেকেই খেলোয়াড় বিনিময়ের পথে হাঁটতে চেয়েছে। প্রথম প্রস্তাবে নেইমারের স্বদেশী ফিলিপ্পে কৌতিনহোকে বিনিময় করতে চাইলেও রাজি হয়নি পিএসজি। তখন তারা ২৫০ মিলিয়ন ইউরো দাবি করেছিল।

দ্বিতীয় প্রস্তাবে নেইমারকে ধারে নিয়ে এক মৌসুম পর ১৭০ মিলিয়ন ইউরো দিয়ে কিনে নিতে চেয়েছিল বার্সা। তৃতীয় প্রস্তাবে ধারে উসমানে দেম্বেলে আর ১৪০ মিলিয়ন ইউরো দেওয়া প্রস্তাব। সেটাও ব্যর্থ হওয়ায় চতুর্থ দফায় দেম্বেলে ও ইভান রাকিতিচ এবং ১৫০ মিলিয়নের প্রস্তাব, সেটাও ফিরিয়ে দেয় পিএসজি।

বার্সার তৃতীয় প্রস্তাব ফিরিয়ে দেওয়ার সময় পিএসজি জানিয়েছিল, ১২০ মিলিয়ন ইউরোর সঙ্গে তাদের চাই দেম্বেলে ও নেসলন সেমেদো। কিন্তু বার্সা সেমেদোর বদলে ক্রোয়েট মিডফিল্ডার রাকিতিচকে দিতে চায়। পরে চতুর্থ ধাপে এসে পিএসজি জানায়, ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়েই শুধু নেইমারকে ছাড়া হবে। এরপরই এলো নতুন সংবাদ যেখানে তিন খেলোয়াড় আর ১৩০ মিলিয়ন ইউরো দাবি করেছে পিএসজি।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল বার্সেলোনা পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-30 21:45:29