bangla news

মাহমুদউল্লাহ’র সেঞ্চুরি, আগুন ঝরালেন তাসকিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩০ ৮:১৭:৪৯ পিএম
প্রস্তুতি ম্যাচে সাকিব: ছবি-শোয়েব মিথুন

প্রস্তুতি ম্যাচে সাকিব: ছবি-শোয়েব মিথুন

বিশ্বকাপে কথা বলেনি মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট। অন্যদিকে বল ও ব্যাট হাতে উজ্জ্বল সাকিব আল হাসান একের পর এক মাইলফলক ছুঁয়ে জানিয়ে দিয়েছিলেন কেন তিনি বিশ্বসেরা অলরাউন্ডার। তবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচে দু’বার ব্যাট করেও ব্যর্থ হয়েছেন তিনি। তবে বল হাতে আগুন ঝরিয়েছেন তাসকিন আহমেদ।

৬ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। তার আগে শুক্রবার (৩০ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুই দলে ভাগ হয়ে দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামে টাইগাররা। সবুজ দলের নের্তৃত্ব দেন মুশফিকুর রহিম এবং লাল দলের অধিনায়ক ছিলেন সাকিব। 

সাকিবের দল প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ৮৪.১ ওভারে ২৬৮ রান করে। মাহমুদউল্লাহ ছাড়া জ্বলেনি লাল দলের কারও ব্যাট। বাংলাদেশের এই মিডল-অর্ডার ব্যাটসম্যান ১৮৯ বলে ১০ চারে করেন ১০৭ রান। 

কিন্তু আফগানদের বিপক্ষে লাল বলে ক্রিকেট শুরুর আগে প্রস্তুতি ভালো হয়নি সাকিবের। প্রস্তুতি ম্যাচ বিধায় দু’দফা ব্যাটিংয়ের সুযোগ পান তিনি। প্রথমবার সাকিবকে গোল্ডেন ডাক উপহার দেন তাসকিন আহমেদ। দ্বিতীয়বার ১৪ বলে ৯ রান নিয়ে সাজঘরে ফিরেন তাইজুল ইসলামের ঘুর্ণির ফাঁদে পড়ে। অবশ্য তার আগে কাভার ড্রাইভে দৃষ্টিনন্দন এক চার মারেন সাকিব। 

লাল-সবুজ দলের প্রস্তুতি ম্যাচ: ছবি-শোয়েব মিথুনব্যাট হাতে উজ্জ্বল ছিলেন লিটন দাস এবং সাব্বির রহমান। ১৮ রানে তিন উইকেট হারানোর পর লাল দলের হাল ধরেন লিটন ও মাহমুদউল্লাহ। মোসাদ্দেক হোসেন সৈকতের বলে বোল্ড হওয়ার আগে ২৫ রান করেছেন লিটন। ৩৪ রান এসেছে সাব্বিরের ব্যাট থেকে। 

প্রস্তুতি ম্যাচে বল করছেন তাসকিন: ছবি-শোয়েব মিথুনসবুজ দলের হয়ে বোলিংয়ে আগুন ঝরিয়েছেন তাসকিন। ১২.১ ওভার বল করে ৪৫ রান দিয়ে ৪ উইকেট শিকার করেছেন তিনি। ১৪ ওভারে ৪২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন ইবাদত হোসেন। একটি করে উইকেট নিয়েছেন তাইজুল, মোসাদ্দেক ও আরিফুল। 

শনিবার (৩০ আগস্ট) দ্বিতীয় দিন প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামবে মুশফিকের সবুজ দল। 

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-30 20:17:49