ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ইউএস ওপেনে ১৫ বছরের বালিকার চমক 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩০ ২:০৫:১২ পিএম
কোকো গফ: ছবি-সংগৃহীত

কোকো গফ: ছবি-সংগৃহীত

গত মার্চে ১৫ বছরে পা রেখেছেন কোকো গফ। কিন্তু এই অল্প বয়সেই টেনিস বিশ্বের সব আলো কেড়ে নিয়েছেন আমেরিকার টিনেজ সেনসেশন। ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে হাঙ্গেরির ২৬ বছর বয়সী তারকা তিমিয়া বাবোসকে হারিয়েছেন গফ। 

লুইস আর্মস্ট্রং স্টেডিয়ামে ১১২তম বাছাই বাবোসকে ৬-২, ৪-৬ ও ৬-৪ সেটে হারিয়ে প্রথমবারের মতো ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে পা রেখেছেন গফ। তৃতীয় রাউন্ডে আমেরিকান টিনেজ সেনসেশন প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি ওসাকাকে। 

১৪০তম বাছাই গফ এই নিয়ে মাত্র ছয়টি গ্র্যান্ড স্ল্যামের ম্যাচ খেলেছেন। গত উইম্বলডনে চতুর্থ রাউন্ডে ওঠে রাতারাতি বিখ্যাত হয়ে ওঠেন তিনি। 

মেয়েদের এককের আরেক ম্যাচে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন চতুর্থ বাছাই সিমোনা হালেপ। ২৭ বছর বয়সী রোমানিয়ান ২-৬, ৬-৩ ও ৭-৬ (৭-৬) সেটে হেরে বসেছেন ১১৬তম বাছাই টেইলর টাউনসেন্ডের বিপক্ষে। এই জয়ে প্রথমবারের মতো ফ্ল্যাশিং মিডোসে তৃতীয় রাউন্ডে পা রাখলেন ২৩ বছর বয়সী আমেরিকান। 

হালেপের মতো সবাইকে চমকে দিয়ে দ্বিতীয় রাউন্ডেই অভিযান শেষ হয়ে গেছে ছয় নাম্বার বাছাই পেত্রা কিভিতোভার। দুইবারের উইম্বলডন চ্যাম্পিয়ন চেক সেনসেশনকে সরাসরি সেটে (৬-৪ ও ৬-৪) হারিয়েছেন ৮৮তম বাছাই আন্দ্রে পেতকোভিচ। তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন জোহান্না কন্তাও।  

ছেলেদের এককে না খেলেই তৃতীয় রাউন্ডে ওঠেছেন রাফায়েল নাদাল। দ্বিতীয় রাউন্ডে স্প্যানিশ তারকার প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার থানসি কোকিনাকিস চোটের কারণে নিজেকে প্রত্যাহার করে নেন। যার ফলে তিনবারের ইউএস ওপেন চ্যাম্পিয়নের তৃতীয় রাউন্ড নিশ্চিত হয়। তৃতীয় রাউন্ডে নাদাল প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন দক্ষিণ কোরিয়ার চুং হিউনকে। 

তৃতীয় রাউন্ডে রজার ফেদেরারের প্রতিপক্ষও নিশ্চিত হয়ে গেছে। সুইস তারকার প্রতিপক্ষ ড্যান ইভান্স। বৃটিশ তারকা ইভান্স দ্বিতীয় রাউন্ডে ৬-৪, ৬-৩, ৬-৭ (৪-৭) ও ৬-৪ সেটে হারিয়েছেন ফ্রান্সের ২৫তম বাছাই লুকাস পুয়েইকে। 

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-30 14:05:12