ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

মেসি-রোনালদোকে হটিয়ে ইউরোপ সেরা ফুটবলার ফন ডাইক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩০ ১:০০:৩৩ এএম
ইউরোপ সেরা ফুটবলার ফন ডাইক-ছবি:সংগৃহীত

ইউরোপ সেরা ফুটবলার ফন ডাইক-ছবি:সংগৃহীত

অনন্য এক কীর্তি গড়লেন ভার্জিল ফন ডাইক। লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মতো তারকাদের হারিয়ে প্রথমবারের মতো ইউরোপের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার উয়েফা মেনস প্লেয়ার অব দ্য ইয়ার জিতেছেন লিভারপুল ও নেদারল্যান্ডসের এই ডিফেন্ডার। প্রথম কোনো রক্ষণভাগের ফুটবলার হিসেবেও এই পুরস্কার জিতে রেকর্ড গড়েছেন তিনি।

মোনাকোতে বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

২০১৮-১৯ মৌসুমটা স্বপ্নে মতো কেটেছে ফন ডাইকের। ইংলিশ ক্লাব লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ জয়ে বড় ভূমিকা রেখেছেন এই ডাচ তারকা। এছাড়া জাতীয় দল নেদারল্যান্ডসকে নিয়ে গেছেন ইউরোপা ন্যাশন্স লিগের ফাইনালে।

এর আগে ফন ডাইক ইংল্যান্ডে খেলা ফুটবলারদের ভোটে প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। এছাড়া প্রিমিয়ার লিগের মৌসুম সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন।

এদিকে উয়েফার বর্ষসেরা নারী ফুটবলার হয়েছেন ইংল্যান্ড ও লিওনের লুসি ব্রোঞ্জ। বর্ষসেরা ফরোয়ার্ড হয়েছেন লিওনেল মেসি। বর্ষসেরা গোলরক্ষক লিভারপুলের আলিসন বেকার। সেরা ডিফেন্ডার হয়েছেন সেই ফন ডাইক। আর মিডফিল্ডারের পুরস্কার পেয়েছেন নেদারল্যান্ডস ও আয়াক্স থেকে বার্সেলোনায় পাড়ি দেওয়া ফ্রেঙ্কি ডি ইয়ং।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-30 01:00:33