ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

রিয়াল নয়, বার্সাতেই যেতে চান নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৭ ৭:৪৪:০৩ পিএম
বার্সাতেই যেতে চান নেইমার-ছবি: সংগৃহীত

বার্সাতেই যেতে চান নেইমার-ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়রকে কেনার দৌড়ে বার্সেলোনার সঙ্গে প্রতিযোগিতায় লিপ্ত হয়েছে রিয়াল মাদ্রিদ। এই দুই স্প্যানিশ জায়ান্টের ব্যর্থতার অপেক্ষায় আছে জুভেন্টাসও। কিন্তু যাকে নিয়ে এত কিছু সেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সরাসরি জানিয়ে দিয়েছেন, বার্সাতেই যেতে চান তিনি।

নেইমারের এই পদক্ষেপে লাভ হলো বার্সার। কারণ, পিএসজির সঙ্গে তাদের দরকষাকষিতে এটা বড় ভূমিকা রাখবে। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, পিএসজি’র পরিচালক লিওনার্দোকে বার্সায় ফেরার প্রতি তার আগ্রহের কথা জানিয়ে দিয়েছেন দুই বছর আগে ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে ফ্রান্সে পাড়ি জমানো নেইমার।

গ্রীষ্মের দলবদলের বাজার উন্মুক্ত হওয়ার পর থেকেই পিএসজি ছাড়ার কথা আকারে-ইঙ্গিতে জানিয়ে দিয়েছেন নেইমার। মুখে না বললেও পরবর্তী ঠিকানা হিসেবে যে নেইমার বার্সাকেই চান, এটা এখন ‘ওপেন সিক্রেট’। তবে মুখ ফুটে এই প্রথম ক্লাবের কাছে নিজের চাহিদা এই প্রথম বললেন তিনি। যদিও এর আগে বার্সায় তার সাবেক সতীর্থদের সঙ্গে বেশ কয়েকবার বার্সায় ফেরার কথা জানিয়েছিলেন। কিন্তু এবার সরাসরি পিএসজিকেই কথাটা জানিয়ে দেওয়ায় নেইমারের অবস্থান স্পষ্ট হয়ে গেল।

পিএসজির কাছে নিজের পছন্দের ঠিকানা নিয়ে আগ্রহের কথা এমন সময়ে প্রকাশ করলেন নেইমার, যখন তাকে কেনার জন্য শেষ ও চূড়ান্ত প্রস্তাব দিতে যাচ্ছে বার্সা। হাতে আছে মাত্র ৫ দিন। ফলে এটাই মুখ খোলার মোক্ষম সময়। নেইমার এমনকি এও জানিয়ে দিয়েছেন যে, তিনি রিয়াল কিংবা জুভেন্টাসে যেতে চান না। যদিও তাকে পাওয়ার জন্য দ্বিতীয় অফার নিয়ে কাজ শুরু করে দিয়েছে রিয়াল। আর জুভেন্টাসও আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাকে পুঁজি করে দরকষাকষির পথে হাঁটতে চাইছে।

এদিকে নেইমারের জন্য শেষ অফার নিয়ে প্যারিসে হাজির হয়েছে বার্সার প্রতিনিধি দল। বার্সার সঙ্গে ‘ফাইনাল’ আলোচনায় হাজির থাকবেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। শোনা যাচ্ছে, এই অফারটি হতে যাচ্ছে ১৭০ মিলিয়ন ইউরোর, সঙ্গে থাকছে উসমানে দেম্বেলেকে বিনিময়ের অফারও। তবে ফরাসি মিডিয়া বলছে, পিএসজি চায় চুক্তিতে দেম্বেলে ও নেলসন সেমেদো দুজনেরই নাম থাকুক। কিন্তু সেমেদো ফ্রান্সে যেতে মোটেও আগ্রহী নন। দেম্বেলেও আগ্রহী নন। তবে তার শৃঙ্খলাজনিত সমস্যা আর ইনজুরি তাকে বার্সার চক্ষুশূল বানিয়ে দিয়েছে।

বার্সার শেষ প্রস্তাবের দিকে তীর্থের কাকের মতো তাকিয়ে আছে রিয়াল ও জুভেন্টাস। দুই দলেরই নেইমারকে প্রয়োজন। বিশেষ করে রিয়াল মাদ্রিদের। ক্রিস্টিয়ানো রোনালদোর অভাব পূরণ করার মতো কাউকে এখনও খুঁজে পায়নি জিদানের দল। অন্যদিকে জুভেন্টাস চাইছে রোনালদোর বিদায়ের পর তার জায়গা নেওয়ার মতো কাউকে। সেদিক থেকে নেইমারের বিকল্প নেই বললেই চলে। তবে এই দুই ক্লাবের জন্যই একমাত্র অন্তরায় বার্সা। কারণ, নেইমার নিজেই ফিরে যেতে যান পুরনো ঠিকানায়।

পিএসজি অবশ্য বার্সার সঙ্গে এত সহজে সব মিটিয়ে ফেলতে রাজি নয়। ক্লাবটির কাতারি মালিক তামিম বিন হামাদ আল থানি এরইমধ্যে নেইমারকে ধরে রাখতে চান বলে জানিয়েছেন। ক্লাবের কোচ টমাস টুখেলও চান নেইমারকে ধরে রাখতে। কারণ, দলের আক্রমণভাগের দুই প্রধান তারকা কিলিয়ান এমবাপ্পে ও এদিনসন কাভানি দুজনেই ইনজুরিতে পড়েছেন। এমতাবস্থায় নেইমার চলে গেলে অবস্থা যে সঙ্গীন হবে তা তিনি ভালোভাবেই বুঝতে পারছেন।

তবে শেষ মুহূর্তে এসে কাতালান জায়ান্টদের পাশাপাশি রিয়ালের সঙ্গেও আলোচনা এগিয়ে নিচ্ছে পিএসজি। রিয়ালের প্রথম প্রস্তাব অবশ্য ফিরিয়ে দিয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। সেবার ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ ও কেইলর নাভাসকে দিতে চেয়েছিল রিয়াল। এবার তাদের দ্বিতীয় প্রস্তাবের অপেক্ষা। তবে পিএসজি জানিয়ে দিয়েছে, নাভাসের বদলে গোলরক্ষক হিসেবে তাদের পছন্দ থিবাউ কুর্তোয়া। কিন্তু দলের মূল গোলরক্ষককে রিয়াল কিছুতেই হাতছাড়া করবে না। 

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-27 19:44:03