ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার হয়ে অভিষেকেই তরুণ ফাতির ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
বার্সার হয়ে অভিষেকেই তরুণ ফাতির ইতিহাস বার্সেলোনার টিনেজ ফরোয়ার্ড ফাতি: ছবি-সংগৃহীত

বয়স মাত্র ১৬ বছর। এই বয়সেই লা লিগায় রেকর্ড গড়ে বসেছেন বার্সেলোনা ফরোয়ার্ড আনসুমানে ফাতি। ১৯৪১ সালের পর লা লিগায় সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে অভিষেক হলো লা মাসিয়া থেকে উঠে আসা এই টিনেজ তারকার।

রোববার (২৫ আগস্ট) দিবাগত রাতে ক্যাম্প ন্যুয়ে রিয়াল বেতিসের বিপক্ষে অভিষেক হয় ফাতির। বার্সেলোনার ৫-২ ব্যবধানে জয়ের ম্যাচ শেষ হওয়ার ১৫ মিনিট আগে কার্লেস পেরেজের পরিবর্তে মাঠে নামেন নামেন তিনি।

এর আগে লা লিগায় সবচেয়ে কম বয়সী ফুটবলার ছিলেন কাতালানদেরই সাবেক তারকা ভিসেন্স মার্তিনেজ। ১৯৪১ সালে অভিষেকের সময় সাবেক স্প্যানিশ ফুটবলারের বয়স ছিল ১৬ বছর ২৮০ দিন। ১৬ বছর ২৯৮ দিনে অভিষেক হলো ফাতির।

রিয়াল বেতিসের বিপক্ষে চোটের কারণে ছিলেন না লিওনেল মেসি ও লুইয়স সুয়ারেজ। তবে ফাতির অভিষেক ম্যাচে সবচেয়ে বড় অভিনন্দনটি পেয়েছেন কাতালানদের প্রাণভোমরা আজেন্টাইন ফরোয়ার্ডের কাছ থেকে। ফাতিকে জড়িয়ে ধরে মেসি বলেন, ‘লা মাসিয়ার সন্তানদের স্বপ্ন পূরণ হতে দেখে আমি আনন্দিত। ’

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad