ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাহানে-বুমরাহ নৈপুণ্যে চারদিনেই জিতে গেলো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
রাহানে-বুমরাহ নৈপুণ্যে চারদিনেই জিতে গেলো ভারত ভারতের জয়। ছবি: সংগৃহীত

চারদিনের ম্যাচটি যেনো একপেশেই হয়ে রইলো। যা কিছু উল্লেখ্য সবই লেখা রইল ভারতের দিকে। অজিঙ্কা রাহানের সেঞ্চুরি। হনুমা বিহারীর সেঞ্চুরি থেকে ৭ রানের দূরত্ব বা জসপ্রিত বুমরার দারুন বোলিং। সবই যেনো ভারতের পারফরম্যান্স। আর এমন পারফরম্যান্সের সমন্বয়ে মাত্র চারদিনেই ক্যারিবীয়দের হারিয়ে অ্যান্টিগা টেস্ট জিতে নিলো ভারত।

৪১৯ রানের বিশাল লক্ষ্য তাড়ায় মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ৩১৮ রানের বড় জয় পায় ভারত।

 

একই উইকেটে ভারতীয় ব্যাটসম্যানদের যতোটা স্বাচ্ছ্যন্দে ব্যাট করতে দেখা গেছে সেখানেই স্বাগতিকদের রান তুলতে রীতিমত সংগ্রাম করতে হয়েছে। বুমরাহ ও ইশান্ত শর্মার সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১৫ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে তারা। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের ঘরে তাদের রান নিতে পারেনি।
দুই ওপেনারসহ ড্যারেন ব্রাভো (২), শাই হোপ (২) ও হোল্ডারকে (৮) ফিরিয়ে ক্যারিয়ারে চতুর্থবারের মতো নেন পাঁচ উইকেট নেন বুমরাহ।

এক পর্যায়ে ৫০ রানেই হারিয়ে ফেলে ৯ উইকেট। শেষ পর্যন্ত কেমার রোচ ও মিগুয়েল কামিন্সের ৫০ রানের জুটিতে তিন অঙ্ক স্পর্শ করে স্বাগতিকরা। ইশান্তের বলে রোচ আউট হলে শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস। ৫ ছক্কা ও ১ চারে ৩৮ রান করেন রোচ। মিগুয়েল অপরাজিত থাকেন ১৯ রানে।  

বুমরাহ ৫ উইকেট নেন ৭ রানে। ইশান্ত ৩১ রানে নেন তিনটি। শামি ২ উইকেট নেন ১৩ রানে।

আগে রোববার ৩ উইকেটে ১৮৫ রান নিয়ে দিন শুরু করা ভারত শুরুতেই হারায় অধিনায়ক বিরাট কোহলিকে। আগের দিনের করা ৫১ রানেই ফিরে যান তিনি।

পঞ্চম উইকেটে শতরানের জুটি গড়েন রাহানে ও বিহারী। প্রথম ইনিংসে সেঞ্চুরি কাছে যেয়েও করতে না পারা রাহানে তুলে নেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ৫ চারে ১০২ রান করা রাহানেকে ফেরান গ্যাব্রিয়েল। ভাঙ্গে ১৩৫ রানের জুটি। বিহারীর সেঞ্চুরির জন্য অপেক্ষা করা হলেও তা করতে ব্যর্থ হন তিনি। তিনি ফেরার পরই ৩৪৩ রানে ইনিংস ঘোষণা করেন কোহলি।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।