ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সকাল থেকে বিকেল অব্দি অনুশীলনে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
সকাল থেকে বিকেল অব্দি অনুশীলনে সাকিব অনুশীলনে সাকিব। ছবি- শোয়েব মিথুন

বিশ্রাম শেষে শনিবারই (২৪ আগস্ট) জাতীয় দলের অনুশীলনে যোগ দেন সাকিব আল হাসান। প্রথম দিনে দলের সঙ্গে স্বাভাবিক অনুশীলন করলেও রোববার (২৫ আগস্ট) সবাইকে অবাক করে দিয়ে সকাল থেকে বিকেল অব্দি নিজের অনুশীলন চালিয়ে গেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

শনিবার অনুশীলন ছাড়াও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে মিটিং করেন, নতুন কোচের সাথে পরিচিত হওয়া ও দলের লক্ষ্য-পরিকল্পনা এবং কৌশল নিয়ে আলোচনা করেন। অনেকেই ভেবেছিলেন কমপক্ষে একদিন বিশ্রাম নিয়ে অনুশীলনে যোগ দেবেন সাকিব।

কিন্তু প্রথম দিনেই তাকে মাঠে দেখে অবাক হন অনেকেই।

রোববার আরও বেশি অবাক করলেন এই অলরাউন্ডার। মিরপুর শের ই বাংলায় সেন্টার উইকেটে তিন দফায় প্রায় দুই ঘণ্টার বেশি সময় ধরে নেটে ব্যাটিং প্র্যাকটিস করেন। সকাল ১০টায় বাংলাদেশের অনুশীলন শুরুর পর সাকিব প্রথমে যান একাডেমির জিমে। সেখানে ৩০ মিনিটের মতো ঘাম ঝরিয়ে ১১টার দিকে ব্যাট হাতে নেমে পড়েন।

অনুশীলনে সাকিব।  ছবি- শোয়েব মিথুন

প্রথমবারে একটানা প্রায় ঘণ্টাখানেক অনুশীলন করেন। ১০-১৫ মিনিট বিশ্রাম নিয়ে আবার নেটে যান এবং আরও ৩০ মিনিটের বেশি সময় অনুশীলন করেন। ড্রেসিংরুমে দুপুরের খাবার সেরে আবার নেটে যান এবং আরও অনেকটা সময় ব্যাটিং ঝালিয়ে নেন।

কঠোর পরিশ্রম যে সফলতা আনে তা আগেও প্রমান করেছেন সাকিব। যার সর্বশেষ প্রমান সদ্য শেষ হওয়া বিশ্বকাপ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপে ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তৃতীয় নম্বরে। উইকেট সংগ্রহের দিক থেকেও ছিলেন উপরের দিকে। দল ব্যর্থ হলেই ব্যক্তিগতভাবে সাকিব সব মিলিয়ে দুর্দান্ত এক বিশ্বকাপ কাটিয়েছেন।

সেই ধারাবাহিকতায়ই যেনো ধরে রাখতে চাইছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শরীরী অভিব্যক্তি স্পস্টই বলে দিচ্ছে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও জিম্বাবুয়েকে নিয়ে টি-টোয়েন্টি সিরিজে আবারও দারুণ কিছু করার পরিকল্পনা করছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।