ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নেইমার বিশ্বের সেরা তিনের একজন: রামোস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ৩:৪০:৪৮ পিএম
রামোস ও নেইমার। ছবি:সংগৃহীত

রামোস ও নেইমার। ছবি:সংগৃহীত

গ্রীষ্মের দল-বদলের বাজারে নেইমারকে কেনার লড়াইয়ে মেতেছে তিন শীর্ষ ক্লাব। বার্সেলোনা ও জুভেন্টাসের পাশাপাশি এতে সামিল হয়েছে রিয়াল মাদ্রিদও। এরইমধ্যে নেইমারকে কেনার জন্য প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাতও হয়েছে ‘লস ব্ল্যাঙ্কোস'রা। তবে এবার ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসিয়ে নতুন সম্ভাবনার ইঙ্গিত দিয়ে রাখলেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস।

শনিবার (২৫ আগস্ট) রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল ভায়াদোলিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচ শেষে নেইমার প্রসঙ্গে রামোস বলেন, ‘নেইমার সেরা খেলোয়াড়, অন্তত বিশ্বের সেরা তিনের একজন।’

এদিকে নেইমার যেহেতু এখনও পিএসজিতেই আছেন, তাই আপাতত তাকে নিয়ে বাড়তি মন্তব্য করতে রাজি হননি রিয়াল অধিনায়ক। তার মতে, দলবদলের দরজা বন্ধ হওয়ার আগ পর্যন্ত এসব আলোচনা চলতেই থাকবে। তবে এসব নিয়ে বেশি ভাবাটা দলের জন্য ক্ষতির কারণ হতে পারে বলে সাবধান করে দিয়েছেন তিনি। তার কাছে বরং বর্তমান স্কোয়াডকেই পরিপূর্ণ বলে মনে হয়।

রামোস বলেন, ‘আমাদের হাতে যারা আছে তাদের নিয়েই এগিয়ে যেতে চাই। আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। গ্যারেথ বেল কিংবা হামেস রদ্রিগেজকে ফের দলে ফিরিয়ে আনাও একটা সমাধান।’

তবে নতুন মৌসুমে ঘরের মাঠে প্রথম ম্যাচে হেরে যাওয়ায় হতাশা প্রকাশ করে রিয়াল দলনেতা বলেন, ‘এটা পীড়াদায়ক, কারণ বার্নাব্যুতে মৌসুমের প্রথম ম্যাচ ছিল এটি এবং আমরা ভালো খেলতে আর জয়টা সমর্থকদের উৎসর্গ করতে চেয়েছিলাম।’

রিয়ালের সবচেয়ে বড় সমস্যা এখন আক্রমণভাগ। চেলসি থেকে ইডেন হ্যাজার্ডকে দলে ভিড়িয়েও সুবিধা করতে পারছে না সাবেক লা লিগা চ্যাম্পিয়নরা। করিম বেনজেমা যদিও ১০ম মিনিটে এক গোল করে মান রক্ষা করেছেন। বেল কিছুটা ঝলক দেখালেও জাল খুঁজে পেতে ব্যর্থ হয়েছেন। দু’বছর বাদে রিয়ালের জার্সিতে ফিরে হতাশা ছড়িয়েছেন হামেস। কাজের কাজ করতে ব্যর্থ হয়েছেন নতুন যোগ দেওয়া সার্বিয়ান তারকা লুকা জোভিচও। সবমিলিয়ে দ্বিতীয় ম্যাচটি ভালোভাবে শুরু হলেও শেষ পর্যন্ত আগের মৌসুমের ছায়াই দেখা গেছে শেষদিকে। ফলে নেইমারের মতো কাউকে তাদের খুবই প্রয়োজন। কারণ, এই ব্রাজিলিয়ান এমন একজন খেলোয়াড় যিনি গোল করে পার্থক্য গড়ে ম্যাচের ফলাফল নির্ধারণ করতে সক্ষম।

বার্সার সঙ্গে পিএসজির আলোচনা ফলপ্রসূ না হওয়ার মাঝেই মাঠে নেমেছে রিয়াল। অবশ্য এরইমধ্যে রিয়াল মাদ্রিদের প্রথম প্রস্তাবে না করে দিয়েছে পিএসজি। তিন খেলোয়াড় (গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ ও কেইলর নাভাস) এবং ১০০ মিলিয়ন ইউরোর অফার দিয়েও ফরাসি ক্লাবটির মালিকদের মন গলাতে পারেনি ‘লস ব্ল্যাঙ্কোস’রা। এবার শোনা যাচ্ছে, লুকা জোভিচ ও নাভাসের সঙ্গে ১২০ মিলিয়ন ইউরো অফার করতে চলেছে রিয়াল।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 15:40:48