ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ৪:২৮:৩৯ এএম
পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড, ছবি: সংগৃহীত

পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড, ছবি: সংগৃহীত

লিডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অ্যাশেজের তৃতীয় টেস্টে তৃতীয় দিন শেষে পরাজয় এড়াতে লড়ছে স্বাগতিক ইংল্যান্ড। চতুর্থ দিনে জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ২০৩ রান। হাতে রয়েছে সাত উইকেট।

এর আগে ছয় উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৫৩ রানে অপরাজিত থাকা ম্যারনুস ল্যাবুসচ্যাঙ্গনে ৮০ রান করে আউট হন। এছাড়া আর কোনো ব্যাটসম্যান রানের দেখা পাননি। দ্বিতীয় ইনিংসে ২৪৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের বেন স্টোকস তিনটি, জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড দুইটি এবং ক্রিস ওকস ও জ্যাক লিচ একটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৫৯ রান। যদিও দলীয় ১৫ রানে দুই ইংলিশ ওপেনার রুরি বার্নস ও জেসন রয় সাজঘরে ফেরত যান।

এরপর তৃতীয় উইকেটে শক্ত প্রতিরোধ গড়েন অধিনায়ক জো রুট এবং জো ডানলি। অজি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং বেশ আস্থার সঙ্গেই মোকাবিলা করেন। প্রায় ৫৩ ওভার খেলে ১২৬ রানের জুটি গড়েন তারা। অর্ধশতক তুলে নেন দু’জনেই। ১৫৫ বলে ৫০ রান করে জশ হ্যাজালউডের বলে আউট হন ডানলি।

এরপর দিনের বাকিটা সময় পার করে দেন রুট ও বেন স্টোকস। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ তিন উইকেটে ১৫৬ রান। রুট ১৮৯ বলে ৭৫ ও স্টোকস ৫০ বলে ২ রান করে অপরাজিত আছেন।

এর আগে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে অলআউট হয় ১৭৯ রানে। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অলআউট হয় মাত্র ৬৭ রানে।

বাংলাদেশ সময়: ০৪২৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
আরএআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ইংল্যান্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 04:28:39