ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ১:৫৮:৪২ এএম
সালাহর দপুটে খেল, ছবি: সংগৃহীত

সালাহর দপুটে খেল, ছবি: সংগৃহীত

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে না পারলেও শুরুতে টেবিলের শীর্ষস্থানটা ধরে রেখেছিল লিভারপুল। ২০১৯-২০ মৌসুমেও ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা শুরু থেকে সিংহাসন দখলে রাখার আভাস দিচ্ছেন।

অ্যানফিল্ডে মোহামেদ সালাহর জোড়া গোলে গানারদের বিপক্ষে ৩-১ ব্যবধানের জয় নিয়ে সেই যাত্রা অব্যাহত রেখেছেন অল রেডসরা। আর এ নিয়ে সব প্রতিযোগিতা মিলে টানা নয় ম্যাচ লিভারপুলের বিপক্ষে জয় বঞ্চিত থাকলো আর্সেনাল।

শনিবার (২৪ আগস্ট) দু’দল মুখোমুখি হওয়ার আগে উঁকি দিচ্ছিল আরেকটি পরিসংখ্যান। অ্যানফিল্ডে এই ম্যাচের আগে শেষ ছয়বারের সাক্ষাতে জিততে পারেননি গানাররা। এবারও সেই ধারা অব্যাহত রইলো এমিরেটসের দলটির।

শুরুর দিকে স্বাগতিকদের সঙ্গে পাল্লা দিয়ে লড়ছিল আর্সেনাল। কিন্তু বিরতিতে যাওয়ার চার মিনিট আগে আলেক্সান্দার আর্নল্ডের নেওয়া কর্নার কিকে হেড থেকে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন ডিফেন্ডার জোয়েল মাতিপ। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার আভাস তৈরির আগে আরেকবার পিছিয়ে পড়েন উনাই এমেরির শিষ্যরা। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ৪৭ মিনিটের সময় ডি-বক্সের ভেতর আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস সালাহর জার্সি টেনে ধরলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।

৫৮ মিনিটে আবারও মঞ্চের সব আলো কেড়ে নেন মিশরীয় ফরোয়ার্ড। ফাবিনহার পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন সালাহ। ম্যাচে ফিরতে মরিয়া আর্সেনাল ৮৫ মিনিটে লুকাস তোরেইরার কল্যাণে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি।

এই জয়ে তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে লিভারপুল। সমান ম্যাচে নয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। পাঁচ পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
ইউবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল খেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 01:58:42