ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিদেশের মাটিতেও উন্নতি চায় বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
বিদেশের মাটিতেও উন্নতি চায় বিসিবি ছবি:সংগৃহীত

দেশের মাটিতে বরাবরই অন্যতম এক পরাশক্তির নাম বাংলাদেশ। তবে দেশের বাইরে বাংলাদেশের পারফরম্যান্স মোটেও সন্তোষজনক নয়। বাংলাদেশের নতুন কোচ রাসেল ডমিঙ্গোর ভাবনায় এবার তাই বিদেশের মাটিতে উন্নতি। ডমিঙ্গোর এই চিন্তা-ভাবনার সাথে পুরোপুরি একমত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (২৪ আগস্ট) তাই টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এবং দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশারকে নিয়ে আলোচনায় বসেছিলেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

পরে সাংবাদিকদের আকরাম খান বলেন, ‘বিশ্বকাপের পর আমাদের কোচিং স্টাফের ব্যাপক পরিবর্তন করা হয়েছে।

সেজন্যই অধিনায়ক, কোচ, নির্বাচক আমরা সবাই মিলে আলাপ-আলোচনা করেছি। আসন্ন সিরিজ নিয়েও আমরা আলোচনা করেছি। ’

তবে কি কারণে আলোচনায় বসেছেন সেটা নিয়ে আকরাম খান বলেন, ‘আমাদের আলোচনার মূল বিষয় বস্তু ছিল, দেশে ও বাইরে কিভাবে উন্নতি করা যায়। আগে যেমন শুধু মাত্র দেশের কথা চিন্তা করতাম। কিন্তু এখন দেশের বাইরে কিভাবে উন্নতি করা যায় সেদিকটা নিয়েও আলোচনা করেছি। নির্বাচকদের কি ভূমিকা পালন করবে, অধিনায়কের কি চাওয়া-পাওয়া আছে এই সব নিয়ে আলোচনা হয়েছে। ’

মূলত রাসেল ডমিঙ্গোর বিদেশের মাটিতে সাফল্যের চিন্তা ভাবনাই বিসিবি’র ভালো লাগার কারণ হয়ে দাড়িয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।