ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নেইমার-পিএসজি সম্পর্কের বরফ গলছে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ৮:১৭:২৫ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

গ্রীষ্মের দলবদলের বাজার বন্ধ হতে আর বাকি মাত্র ৯ দিন। কিন্তু নেইমারের ভবিষ্যৎ এখনও অনিশ্চয়তার মেঘে ঢাকা। এরইমধ্যে বার্সেলোনার দুটি ও রিয়াল মাদ্রিদের একটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পিএসজি। অন্যদিকে নেইমার পড়েছেন মহা ফাঁপরে। মৌসুমের শুরুর আগেই ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করে এখন নিজে ক্লাবের চক্ষুশূল হয়ে গেছেন। এই যখন পরিস্থিতি তখন সর্বশেষ খবর, পিএসজির সঙ্গে সম্পর্কের ফাটল জোড়া লাগানোর পথে হাঁটছেন ব্রাজিলীয় ফরোয়ার্ড।

নতুন মৌসুমে প্যারিস ত্যাগ করার ইচ্ছা প্রকাশ করেছিলেন নেইমার। এমনকি নিজের সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরার কথাও পরোক্ষে বলে বেড়িয়েছেন তিনি। বার্সেলোনাও তাকে ফিরে পেতে দু’দুফা প্রস্তাব দিয়েছে। প্রথমবার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপ্পে কৌতিনহো আর ক্রোয়েট মিডফিল্ডার ইভান রাকিতিচ আর সঙ্গে ৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দেয় পিএসজি।

এরপর নেইমারকে এক মৌসুমের জন্য ধারে আর মৌসুম শেষে স্থায়ীভাবে কিনে নেওয়ার প্রস্তাব দেয় বার্সা, যার মূল্যমান প্রায় ১৯০ মিলিয়ন ইউরো, সেটাও পাত্তা দেয়নি ফরাসি চ্যাম্পিয়নরা। এরপর রিয়াল মাদ্রিদ থেকে প্রস্তাব দেওয়া হয়-তিন খেলোয়াড় ( গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ ও কেইলর নাভাস) এবং ১০০ মিলিয়ন ইউরো। এই প্রস্তাবও পছন্দ হয়নি পিএসজির।

এদিকে এসব নাটকের প্রভাবে মৌসুমের শুরু থেকেই বর্তমান ক্লাবের সঙ্গে নেইমারের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। ক্লাবের সতীর্থরা দূরত্ব বজায় রাখছেন, সমর্থকরা দুয়ো দিচ্ছেন (এমনকি মাঠে না নামা সত্ত্বেও)। শুধু কি তাই, পিএসজির অনুশীলন কমপ্লেক্সের কর্মীরাও তাকে গালাগাল দিচ্ছেন। ওদিকে তাকে ছাড়াই পথ চলতে শুরু করার পথে পা বাড়িয়েছেন কোচ টমাস টুখেল। এরইমধ্যে একটা ম্যাচ তাকে ছাড়া খেলেও ফেলেছে ফরাসি চ্যাম্পিয়নরা। এমনকি পিএসজির স্কোয়াড থেকেও তার নাম সরিয়ে ফেলা হয়েছে।

একদিকে কেউ নেইমারকে কিনতেও পারছে না, আবার বর্তমান দলেও তিনি ব্রাত্য হয়ে পড়েছেন। এমন ঘোলাটে পরিস্থিতিতে নিজেকে স্বাভাবিক রাখতেই কিনা পিএসজির সঙ্গে সম্পর্কের বরফ গলানোর চেষ্টা করছেন নেইমার। অনুশীলনে তাকে সতীর্থদের সঙ্গেও বেশ খোশমেজাজেই দেখা যাচ্ছে। এমনকি এই সপ্তাহান্তে তলুসে’র বিপক্ষে ম্যাচেই একাদশে দেখা যেতে পারে তাকে। ফরাসি সংবাদমাধ্যমের বরাত দিয়ে এমনটাই দাবি করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’।

মাঠের বাইরের বিষয় ঝেড়ে ফেলে নেইমার এমনকি ক্লাবের পরিচালক লিওনার্দোর সঙ্গেও বিরোধ মিটিয়ে ফেলার চেষ্টা করছেন। কিন্তু ক্লাব ছাড়ার চেষ্টা থেকেও নিবৃত হচ্ছেন না তিনি। তবে যেহেতু পরিস্থিতি অনুকূলে নয় আর হাতে সময়ও খুব বেশি নেই, তাই পিএসজির সঙ্গে ‘আর যুদ্ধ নয়’ পথে হাঁটছেন নেইমার।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 20:17:25