ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ফিক্সিংয়ের কথা স্বীকার করে খেলার অনুমতি চাইলেন শারজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২০ ১১:৫২:২০ এএম
শারজিল খান।  ছবি: সংগৃহীত

শারজিল খান। ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শর্ত মেনে নিয়ে নিজের দোষ শিকার করে নিলেন পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হওয়া পাকিস্তানের ক্রিকেটার শারজিল খান।

২০১৭ সালের পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন শারজিল খান। সেসময়ে নিজেকে নির্দোষ দাবি করলেও সকল সাক্ষ্য প্রমান ছিলো তার বিপক্ষে। যার ভিত্তিতেই তাকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। 

পুনরায় খেলায় ফিরতে হলে শারজিলকে দোষ স্বীকার করতে হবে এমন শর্তও দেয় পিসিবি। তারই প্রেক্ষিতে দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে বোর্ডের কাছে পুনরায় খেলার অনুমতি চান এই ওপেনার। পিসিবির কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে নিজের ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন শারজিল।

শারজিলের উদ্ধৃতি দিয়ে পিসিবি বলে, ‘দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য আমি পিসিবি, আমার সতীর্থ, ভক্ত ও পরিবারের সবার কাছে নিঃশর্ত ক্ষমা চাইছি। ক্ষমা চাওয়ার পাশাপাশি আশ্বাস দিচ্ছি যে, ভবিষ্যতে নিজের কাজের প্রতি আরও বেশি দায়িত্বশীল হবো।’

২০১৭ সালে পিএসএলের আসরে ইসলামাবাদ ইউনাটেডের হয়ে খেলেন শারজিল। ব্যাটিংয়ে বেশি মাত্রায় বল ডট করার জন্য জুয়াড়িদের কাছ থেকে দুই মিলিয়ন রুপি নেন বলে এ সময়ে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। পরবর্তীতে তদন্তে সত্যতা মিললে পাঁচ বছরের জন্য শারজিলকে নিষিদ্ধ করে পিসিবি।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-20 11:52:20