ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তারুণ্য নির্ভর আর্জেন্টিনা দল ঘোষণা, নেই মেসি-আগুয়েরো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
তারুণ্য নির্ভর আর্জেন্টিনা দল ঘোষণা, নেই মেসি-আগুয়েরো দলে নেই মেসি-আগুয়েরো। ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিপক্ষে অভিযোগ করে বেশ ঝামেলাই পড়েন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তিন ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন বার্সেলোনা অধিনায়ক। তার এই অনুপস্থিতিতে তরুণদের নিয়েই দল সাজিয়ে নিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

চিলি ও মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। দলে জায়গা পেয়েছেন একেবারেই নতুন কয়েকটি মুখ, যাদের এর আগে কখনোই আকাশী-নীল জার্সি গায়ে মাঠে দেখা যায়নি।

শুধু মেসিই নন, দলে জায়গা পাননি দুই অভিজ্ঞ তারকা সার্জিও আগুয়েরো এবং অ্যাঙ্গেল ডি মারিয়ারও। আগুয়েরোকে শুধুই বিশ্রাম দেওয়া হয়েছে এবং অন্য কোনো কারণ নেই জানিয়ে দিয়েছেন কোচ। সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে আর্জেন্টিনার আক্রমণভাগ সামলাবেন ইন্টার মিলানের লওতারো মার্তিনেজ ও জুভেন্টাসের পাওলো দিবালা।  

দলে নতুন মুখ লিওনার্দো বালের্দি, আডলফো গাইচ, লুকাস ওকাম্পোস, মাতিনেজ কুয়ার্তা, নিকোলাস ডমিঙ্গুয়েজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার প্রমুখ।  

আগামী ৫ ও ১০ সেপ্টেম্বর যথাক্রমে চিলি ও মেক্সিকোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।  

আর্জেন্টিনা দল
গোলরক্ষক: এস্তেবান আনদ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), অগাস্টিন মারচেসিন (এফসি পোর্তো)

রক্ষণভাগ: নিকোলাস ওটামেন্ডি (ম্যানচেস্টার সিটি), জার্মান পেজ্জালা (ফিওরেন্টিনা), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), লিওনার্দো বালের্দি (বরুশিয়া ডর্টমুন্ড), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (রিভার প্লেট), গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ফিগাল (ইন্দিপেন্দিয়েন্তে)

মিডফিল্ড: মার্কোস আকুনিয়া (স্পোর্টিং লিসবন), গিদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), জিওভান্নি লো সেলসো (টটেনহাম হটস্পার), নিকোলাস ডমিঙ্গুয়েজ (ভেলেজ সার্সফেল্ড), রদ্রিগো দি পল (উদিনেসে), এক্সেকুয়েল প্যালাসিওস (রিভার প্লেট), মাতিয়াস জারাচো (রেসিং), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), লুকাস ওকাম্পোস (সেভিয়া), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (বোকা জুনিয়র্স)

আক্রমণভাগ: পাওলো দিবালা (জুভেন্টাস), লওতারো মার্তিনেজ (ইন্টার মিলান), আডলফো গাইচ (সান লরেঞ্জো)

বাংলাদেশ সময়:  ১২৩৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।