ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে বাংলাদেশ ইমার্জিং দলের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৮ ১০:১৫:১১ পিএম
প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে বাংলাদেশ ইমার্জিং দলের হার ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতেই শ্রীলঙ্কা ইমার্জিং (এইচপি) দলের কাছে হেরেছে বাংলাদেশ ইমার্জিং (এইচপি) দল। লঙ্কানদের কাছে ১৮৬ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

বিকেএসপির তিন নম্বর মাঠে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩০৪ রান সংগ্রহ করে  শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১১৮ রানেই অলআউট হয় টাইগার ইমার্জিং দল।

৩০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে শুরু থেকেই সুবিধা করতে পারেনি টাইগার এইচপি দল। ওপেনার সাইফ হাসান ছাড়া কোন ব্যাটসম্যানের ব্যাটই আসেনি রান। ৫০ রান করে আউট হন সাইফ। এছাড়া আফিফ হোসাইন ১৯ ও মাহিদুল ইসলাম ১০ রান করেন। বাকি কোন ব্যাটসম্যানই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। ২৮.৩ ওভারে ১১৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ইমার্জিং দলের ইনিংস।

লঙ্কান দলের ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪টি এবং ফার্নান্দো, থুসারা ও আপোনসো ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে চারিথ আসালাঙ্কা ও হাসারাঙ্গার অর্ধশতকে ৭ উইকেটে ৩০৪ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৭১ রান করেন আসালঙ্কা। ৭০ রান আসে হাসারাঙ্গার ব্যাট থেকে।

বাংলাদেশের শাহিদুল ইসলাম ও শফিকুল ইসলাম ২টি এবং আফিফ, ইয়াসিন আরাফাত ও আমিনুল ইসলাম ১টি করে উইকেট নেন।

অলরাউন্ড পারফর্ম্যান্সের কারণে ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার হাসারাঙ্গা। ২১ আগস্ট হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৮১৪ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
আরএআর/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa