ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সন্ত্রাসী হামলার এক দশক পর পাকিস্তান সফরে শ্রীলঙ্কা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৮ ১২:৫২:৪১ পিএম
লাহোরে সন্ত্রাসী হামলার পর আহত শ্রীলঙ্কান ক্রিকেটাররা: ছবি-সংগৃহীত

লাহোরে সন্ত্রাসী হামলার পর আহত শ্রীলঙ্কান ক্রিকেটাররা: ছবি-সংগৃহীত

শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসের ওপর সন্ত্রাসী হামলার এক দশক হয়ে গেছে। ২০০৯ সালে লাহোরে সেই লজ্জাজনক ঘটনার পর লঙ্কানরা তো বটে, পাকিস্তান সফরে যায়নি অন্য কোনো দল। তবে এবার অক্টোবরে কমপক্ষে একটি টেস্ট খেলার জন্য পাকিস্তানে যাওয়ার ব্যাপারে ভাবছে শ্রীলঙ্কা। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে শ্রীলঙ্কা বনাম পাকিস্তানের টেস্টটি হওয়ার কথা ছিল নিরপেক্ষ ভেন্যুতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের দেশে একটি ম্যাচ খেলতে অনুরোধ জানায় শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি)। অনুরোধের প্রেক্ষিতে এসএলসি নিরাপত্তা প্রতিনিধি পাঠায় পাকিস্তানে। 

ইএসপিএ ক্রিকইনফো জানিয়েছে, লাহোর এবং করাচি থেকে ফিরে লঙ্কান নিরাপত্তা প্রতিনিধিরা ‘পজিটিভ ফিডব্যাক’ দিয়েছে।

এসএলসি সিইও অ্যাশলে ডি সিলভা ইএসপিএন ক্রিকইনফো’কে বলেন, ‘নিরাপত্তা দল যে ফিডব্যাক দিয়েছে তা অত্যন্ত পজিটিভ। সিদ্ধান্তে পৌঁছানোর আগে আমরা পিসিবি’র সঙ্গে বিকল্প কিছু বিষয় নিয়ে কথা বলছি এবং আমাদের সরকারও এই বিষয়ে আলোচনা করবেন।’ 

ঘরের মাটিতে পাকিস্তান শেষ টেস্ট ম্যাচ আয়োজন করেছিল ২০০৯ সালে। সেই বছরের মার্চে গাদ্দাফি স্টেডিয়াম থেকে ফেরার পথে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসের ওপর জঙ্গীদের বুলেট ও গ্রেনেড হামলার কারণে দেশটিতে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন নিষিদ্ধ করা হয়। 

তবে অনেকদিন হয় তাদের নিষেধাজ্ঞা ওঠেছে। নিষেধাজ্ঞার পর লাহোরে ২০১৭ সালের অক্টোবরে লঙ্কানদের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল পাকিস্তান। কিন্তু শ্রীলঙ্কার সেই দলে ছিলেন না অনেক পরিচিত ক্রিকেটার। 

বাংলাদেশ: ১২৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-18 12:52:41