ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ডমিঙ্গোকে বেছে নেওয়ার কারণ জানালেন পাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৭ ৬:১২:০২ পিএম
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং বাংলাদেশের নতুন কোচ রাসেল ডমিঙ্গো: ছবি-সংগৃহীত

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং বাংলাদেশের নতুন কোচ রাসেল ডমিঙ্গো: ছবি-সংগৃহীত

হাতের কাছেই ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে, মাইক হেসন এবং গ্রান্ট ফ্লাওয়ার। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টাইগারদের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গোকে।

শনিবার (১৭ আগস্ট) বিসিবি এক সভায় বাংলাদেশের ক্রিকেটের প্রধান কোচ হিসেবে ডমিঙ্গোর নাম ঘোষণা করে বিসিবি। বাকি তিনজনকে রেখে কেন ডমিঙ্গোকে বেছে নেওয়া হলো, এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন উত্তর দিয়েছেন সরাসরি। তিনি জানান, বিসিবি ডমিঙ্গার ধৈর্য এবং কোচিং দর্শন পছন্দ করেছে।

বিসিবি সভাপতি পাপন বলেন, ‘এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল। তালিকায় আরো তিনজন কোচ ছিলেন। অনেক কোচ এই চাকরিটি চেয়েছিলেন, কিন্তু তাদের অধিকাংশ ৩-৫ মাস আগে থেকে যোগদানের জন্য সক্ষম ছিলেন না। ডমিঙ্গো সরাসরি যোগদান করতে পারছেন এবং তিনি ফুল টাইম কাজ করতে পারবেন। এছাড়াও আরো কিছু কারণ ছিল।’

তিনি আরো বলেন, ‘আমরা উনার ধৈর্য এবং কোচিং দর্শন নিয়ে খুব চমৎকৃত হয়েছি। সামনে উনি যা করতে চান তা নিয়ে উনার পরিস্কার ধারণা আছে।’ 

বিসিবি ডমিঙ্গোর সঙ্গে চুক্তি করেছে দুই বছরের জন্য। সাবেক দক্ষিণ আফ্রিকার কোচ টাইগারদের দায়িত্ব নেওয়ার জন্য বাংলাদেশে আসবেন ২১ আগস্ট। ডমিঙ্গোর অধীনে প্রোটিয়ারা ২০১৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৫ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল খেলেছে। 

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-17 18:12:02