ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

দুই বছরের জন্য টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৭ ২:৫৫:৫৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অবশেষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সকল আগ্রহের পরিসমাপ্তি হলো। টাইগারদের প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গোর নাম ঘোষণা করেছে বালাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

শনিবার (১৭ আগস্ট) মিরপুরে বিসিবি কার্যালয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন কোচ হিসেবে ডমিঙ্গোর নাম ঘোষণা করেন। দুই বছরের জন্য টাইগারদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগামী ২১ আগস্ট দলের দায়িত্ব নেবেন তিনি।

গত ০৭ আগস্ট ঢাকায় এসে প্রধান কোচের জন্য সাক্ষাৎকার দিয়ে যান প্রোটিয়া কোচ রাসেল ডমিঙ্গো। কোচ নিয়োগের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন এই প্রোটিয়া কোচ। সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি বাংলাদেশকে নিয়ে নিজের পরিকল্পনার কথা তু্লে ধরেন বিসিবির কাছে। বিসিবিও তার পরিকল্পনার কথা শুনে সন্তুষ্ট হয়।

বাংলাদেশের কোচ হওয়ার দৌড়ে ডমিঙ্গোর সঙ্গে আরও ছিলেন সাবেক কিউই কোচ মাইক হেসন। তবে তিনি ভারতের পছন্দের তালিকাতেও ছিলেন। কিন্তু ভারত তাদের কোচ হিসেবে রবি শাস্ত্রীর সঙ্গেই চুক্তি নবায়ন করে। ফলে বাংলাদেশের কোচর তালিকায় অন্যতম পছন্দ ছিলেন হেসন।

কিন্তু ডমিঙ্গোর ইন্টারভিউ শেষে বোর্ড কর্মকর্তারা জানান, তার পরিকল্পনা বেশ ভালো লেগেছে। সে জন্যই হয়তো আর অপেক্ষা করেনি বিসিবি। তাকেই প্রধান কোচ হিসেবে নিযোগ দেয়। ফলে আসন্ন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ ও এরপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নতুন কোচের অধীনেই খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
আরএআর/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-17 14:55:55