ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
বিশ্বকাপ বাছাইয়ের জন্য প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের বাংলাদেশ ফুটবল দল: ছবি-সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের জন্য ২৫ সদস্যের তালিকা ঘোষণা করেছে বাফুফে। শুক্রবার (১৬ আগস্ট) ইংল্যান্ড থেকে প্রাথমিক স্কোয়াড পাঠিয়েছেন কোচ জেমি ডে।

বাংলাদেশ ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্ব শুরু করবে আফগানিস্তানে বিপক্ষে ম্যাচ দিয়ে। ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবের রিপাবলিকান সেন্ট্রাল স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে লাল-সবুজরা।

 

দলে নতুন মুখ সাইফ স্পোর্টিংয়ের ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। বিশ্বকাপের প্রাক বাছাইপর্বে লাওসের বিপক্ষে ২৩ জনের স্কোয়াড থেকে বাদ পড়েছেন গোলরক্ষক হিমেল, ফরোয়ার্ড তৌহিদুল ইসলাম সবুজ, মিডফিল্ডার ইমন মাহমুদ বাবু, ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরি।  ফিরেছেন আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম সোহেল।  

বর্তমানে ছুটিতে আছেন কোচ জেমি ডে। ১৯ আগস্ট তিনি বাংলাদেশে ফিরবেন। ২৫ আগস্ট প্রাথমিক স্কোয়াড নিয়ে ক্যাম্প শুরুর কথা। প্রাথমিক দল থেকে পরে দু’জনকে বাদ দিয়ে ২৩ জনের মূল স্কোয়াড ঘোষণা করা হবে।  

বাংলাদেশের ২৫ সদস্যের প্রাথমিক দল: 

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।  

ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, নুরুল ইসলাম ফয়সাল, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, সোহেল রানা, বিপুল আহমেদ, রবিউল হাসান, মোহাম্মদ আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।