ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শচীনের ছক্কার রেকর্ডে ভাগ বসালেন সাউদি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
শচীনের ছক্কার রেকর্ডে ভাগ বসালেন সাউদি  টিম সাউদি ও শচীন টেন্ডুলকার: ছবি-সংগৃহীত

ব্যাটিংয়ের তুলনা করলে শচীন টেন্ডুলকারের সঙ্গে আকাশ-পাথাল তফাৎ টিম সাউদির। কিন্তু ক্রিকেট এমনই। মাঝেমধ্যে কিংবদন্তি ব্যাটসম্যানদের এক-দু’টি রেকর্ডও ছিনিয়ে নিতে পারে অখ্যাত কোনো ব্যাটসম্যান। 

নিউজিল্যান্ড পেসার সাউদিকে দেখুন, ২২ গজে বোলিংয়ে ঝড় তুললেও ব্যাট হাতে উল্লেখ করার মতো কোনো ইনিংস খেলেননি ক্যারিয়ারে। কিন্তু একটা জায়গায় তিনি বড়াই করতেই পারেন।

আর একটি ছক্কা মারলে যে সাউদি পেছনে ফেলে দেবেন শচীনের মতো কিংবদন্তি ব্যাটসম্যানকে! সাদা পোশাকের ক্রিকেটে ইতোমধ্যে ৬৯টি ছক্কা মেরে শচীনকে ছুঁয়েছেন কিউই তারকা।  

২০০ টেস্টের ৩২৯ ইনিংস খেলে ৬৯টি ছক্কা মেরেছেন শচীন। আর ৬৬ টেস্টের ৯৬ ইনিংসে এসেই ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যানকে ছুঁলেন সাউদি। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান গল টেস্টের প্রথম ইনিংসে ধনাঞ্জয়া ডি সিলভার বলে ছক্কা মেরে শচীনের রেকর্ডে ভাগ বসান ৩০ বছর বয়সী কিউই পেসার।  

টেস্টে ছক্কা হাঁকানোতে কেবল শচীনকে স্পর্শ করেননি, এর আগে এবিডি ভিলিয়ার্স, সনাথ জয়াসুরিয়া, ইয়ান বোথামদের মতো কিংবদন্তি ব্যাটসম্যানদের টপকে গেছেন সাউদি। লাল বলে সবচেয়ে ছক্কা হাঁকানোর রেকর্ডটি ভাঙতে অবশ্য অনেক পথ পাড়ি দিতে হবে তাকে। ১০৭ ছক্কা মেরে শীর্ষে আছেন তারই স্বদেশি ব্রেন্ডন ম্যাককালাম।  

সাউদি টেস্টে পাঁচ ফিফটিতে করেছেন ১৫৫০ রান। এক ইনিংসে সর্বোচ্চ রান করেছেন ৭৭। বল হাতে নিয়েছেন ২৪৪ উইকেট।  

বাংলাদেশ সময় ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।