ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
bangla news

হ্যাজেলউডের তোপের পর বেয়ারস্টো-ওকসের প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ৯:৪৩:৫৭ পিএম
লর্ডস টেস্টের দৃশ্য: ছবি-সংগৃহীত

লর্ডস টেস্টের দৃশ্য: ছবি-সংগৃহীত

পাঁচ দিনের টেস্টের একদিন চলে গেছে বৃষ্টির পেটে। বুধবার (১৪ আগস্ট) লর্ডসে অ্যাশেজের দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কথা থাকলেও ভারী বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে প্রথম দিনে মাঠে গড়ায়নি একটি বলও। তবে একটা দিন নষ্ট হয়ে যাওয়ার শোধটা তুলতে ভুল করেনি সফরকারী অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে অজি বোলারদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেনি ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপ। ওপেনার রোরি বার্নস যা একটু ধৈর্যের পরীক্ষা দিয়েছেন। নয়তো ইংলিশদের অবস্থা আরও খারাপের দিকে যেতো। 

দলীয় ১ রানে ওপেনার জেসন রয়কে (০) হারানোর পরপরই স্বাগতিকদের দুর্দশা শুরু। সেই দুর্দশা চলল ৪৫.২ ওভার পযর্ন্ত। জশ হ্যাজেলউডের তোপে ১৩৮ রানেই টপ-অর্ডারের ৬ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। রয়কে হারানোর পর অধিনায়ক জো রুট (১৪) এবং জো ডেনলিও (৩০) সাজঘরে ফেরেন হ্যাজেলউডের শিকার হয়ে। 

ধীরে-সুস্থে ব্যাট চালিয়ে ফিফটি করার পরপরই পেট কামিন্সের বলে ক্যামরন ব্যানক্রফটকে ক্যাচ দিয়ে বসেন বার্নস। তার ৫৩ রান এসেছে ১২৭ বলে। এরপর দলকে ১৩৬ রানে রেখে পিটার সিডলের বলে বিদায় নেন জস বাটলার (১২)। হাল ধরতে পারেননি বেন স্টোকসও (১৩)। নাথান লায়নের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেওয়া এই অলরাউন্ডার। 

বিপর্যয়ে পড়া ইংল্যান্ডকে দুইশ রানের ঘর পার করে দিয়েছেন জনি বেয়ারস্টো ও ক্রিস ওকস। দু’জনে মিলে করেছেন ৬৩ রানের জুটি। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় দিনে প্রথম ইনিংস শুরু করা ইংল্যান্ড ৬ উইকেটে ২০১ রান সংগ্রহ করেছে। বেয়ারস্টো ৩৬ এবং ওকস ২৫ রানে ব্যাট করছেন। 

দিনের শুরুটা হয়েছিল অবশ্য মহৎ এক উদ্যোগ নিয়ে। ফুসফুস ক্যান্সারের বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য দু’দল লাল বলের ক্রিকেট খেলতে নেমেছে লাল ক্যাপ নিয়ে। তাদের জার্সি নাম্বারও লেখা হয়েছে লাল কালিতে। মূলত রুথ স্ট্রাউস ফাউন্ডেশনের কর্মসূচিটিতে সহযোগিতার জন্য লর্ডস ছেয়ে গেছে লাল রঙে। 

এর আগে এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে জিতে ১-০তে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। এই সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
ইউবি   

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-15 21:43:57