ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গল টেস্টের রোমাঞ্চ বাড়িয়ে দিলেন প্যাটেল-লাকমল 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
গল টেস্টের রোমাঞ্চ বাড়িয়ে দিলেন প্যাটেল-লাকমল  ছবি-সংগৃহীত

গল টেস্টের দ্বিতীয় দিনে উইকেট পড়লো ১২টি। তার মধ্যে তিন উইকেট নিলেন সুরঙ্গা লাকমল। পাঁচ উইকেট পকেটে পুরলেন অ্যাজাজ প্যাটেল। কিউই স্পিনারের ঘূর্ণিতে কাবু হয়ে নিউজিল্যান্ডের চেয়ে ২২ রান পিছিয়ে থেকে দিন শেষ করেছে স্বাগতিক লঙ্কানরা। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) নিজেদের প্রথম ইনিংসের শুরুতে দলীয় ২৭ রানে প্যাটেলের বলে ওপেনার লাহিরু থিরিমান্নেকে (১০) হারায় লঙ্কানরা। অবশ্য চাপটা সামাল দেয় দিমুথ করুনারত্নে ও জীবন মেন্ডিসের ব্যাট।

অধিনায়ক করুনারত্নেকেও (৩৯) ফেরান প্যাটেল। এরপর দলীয় ১৪৩ রানে মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৭৭ রানের জুটি ভাঙেন প্যাটেলই।  

মেন্ডিস (৫৩) সাজঘরে ফেরার আগে তুলে নেন অর্ধশতক। স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই কুশল পেরেরাকে (১) সাজঘরে ফেরান ট্রেন্ট বোল্ট। তখনই চাপে পড়ে লঙ্কাবাহিনী।  প্যাটেলকে সামলাতে পারেননি ধনাঞ্জয়া ডি সিলভা (৫) ও ম্যাথিউস (৫০)। আকিলা ধনাঞ্জয়া আউট হোন শূন্য রানে।  

দিনের শুরুতে বোলিংয়ে আগুন ঝরানোর পর ব্যাটিংয়েও লঙ্কানদের এখন ভরসার নাম লাকমল। সূর্য ডুবে যাওয়ার আগে উইকেটরক্ষক নিরোশান দিকভেলার সঙ্গে ৬৬ রানের জুটি গড়েছেন তিনি। লিডের আশায় তৃতীয় দিন শুরু করবেন দিকভেলা (৩৯) ও লাকমল (২৮)।  

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৭ উইকেটে ২২৭ রান। এর আগে সকালে প্রথম দিনের ২০৩ রানের সঙ্গে আর ৪৬ রান যোগ করতেই থেমে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান রস টেইলর (৮৬) এবং মিচেল স্যান্টনারকে (১৩) সাজঘরে ফেরান লাকমল। শেষ উইকেট হিসেবে তিনি প্যাটেলকে (০) ফেরালে সব উইকেট হারিয়ে ২৪৯ রানে থামে নিউজিল্যান্ড।  

দুই টেস্টের প্রথম ম্যাচে বুধবার (১৪ আগস্ট) গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী নিউজিল্যান্ড। এই টেস্ট সিরিজ দিয়ে দু’দলের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশীপ লড়াই শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।