bangla news

বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্ব শুরু দুশানবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ৬:৪৮:৫৪ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ ফুটবল দল নিজেদের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে এটি আগেই জানা ছিল। এমনকি খেলাটি তাজিকিস্তানে হবে এমনটিও নিশ্চিত ছিল। এবার এশিয়ান ফুটবল সংস্থা আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে জানিয়ে দিল ১০ সেপ্টেম্বরের এই ম্যাচটি তাজিকিস্তানের রাজধানী দুশানবে গড়াবে।

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান নিজেদের হোম ভেন্যু হিসেবে নিরপেক্ষ দেশে খেলে থাকে। এবার তারা তাজিকিস্তানকে পেলো। এর আগে কাতারের রাজধানী দোহা ও সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইতে হোম ভেন্যু করতে চাইলেও ব্যর্থ হয় আফগানরা। যদিও তাজিকিস্তান তাদের আগের এশিয়ান কাপ বাছাইপর্বের ভেন্যু ছিল। আর রাশিয়া বিশ্বকাপের হোম ভেন্যু হিসেবে দেশটি ইরানে খেলে।

দুশানবের সেন্ট্রাল রিপাবলিকান স্টেডিয়াম বাংলাদেশের জন্য অবশ্য সুখকর নয়। এখানে শেষ দুই ম্যাচে লাল-সবুজের দল ১০ গোল হজম করেছে স্বাগতিক তিজিকিস্তানের বিপক্ষে। ম্যাচ দুটি যথাক্রমে ২০১৫ ও ২০১৬ সালে এশিয়ান কাপ বাছাইপর্বে।

অন্যদিকে আফগানদের জন্য মাঠটি বেশ পয়া। এই স্টেডিয়ামে শেষ দুই ম্যাচে একটি জয়ের বিপরীতে অন্যটি ড্র করেছে তারা।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 18:48:54