ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ডি কক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ৮:২৫:২৩ পিএম
কুইন্টন ডি কক-ছবি: সংগৃহীত

কুইন্টন ডি কক-ছবি: সংগৃহীত

ফাফ ডু প্লেসিকে সরিয়ে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক করা হয়েছে কুইন্টন ডি কককে। আসন্ন ভারত সফর থেকেই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের কাঁধে থাকবে নেতৃত্বের দায়িত্ব। তবে টেস্ট দলের নেতৃত্বে থাকছেন ডু প্লেসি।

এদিকে ডেল স্টেইন ও হাশিম আমলার অবসর ঘোষণার পর দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের টেস্ট দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ। আগামী অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই সিরিজের দলে ডাক পেয়েছেন ফাস্ট বোলার আনরিচ নর্টজে, উইকেটরক্ষক-ব্যাটসম্যান রুডি সেকেন্ড আর স্পিন বোলিং অলরাউন্ডার সেনুরান মুথুস্বামী।

ভারত সফরে দক্ষিণ আফ্রিকার টিম ডিরেক্টর হিসেবে থাকছেন এনক এনকুয়ে। সদ্য বিদায়ী কোচ ওটিস গিবসনের জায়গায় নতুন কাউকে খুঁজে না পাওয়া পর্যন্ত তিনিই ভারপ্রাপ্ত কোচের ভূমিকায় থাকবেন। 

আগামী ১৫ সেপ্টেম্বর ধর্মশালায় টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে ভারত সফর শুরু করবে দক্ষিণ আফ্রিকা। এরপর ২ অক্টোবর থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের টেস্ট সিরিজ বা টেস্ট চ্যাম্পিয়নশিপ।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবাইর হামজা, কেশাভ মহারাজ, এইডেন মার্করাম, সেনুরান মুথুস্বামী, লুঙ্গি এনগিডি, আনরিচ নর্টজে, ভার্নন ফিল্যান্ডার, ডেন পিয়েডট, কাগিসো রাবাদা এবং রুডি সেকেন্ড।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াড: কুইন্টন ডি কক (অধিনায়ক), র‍্যাসি ভ্যান ডের ডুসেন, টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বিজর্ন ফরটুইন, বেউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, আনরিচ নর্টজে, আন্দাইল ফেহলুকাইয়ো, ডোয়াইন প্রোটিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, জন-জন স্মাটস।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 20:25:23