ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

কমনওয়েলথ গেমসে ফিরছে ক্রিকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ৭:৫১:১৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বার্মিংহামে বসবে ২০২২ কমনওয়েলথ গেমসের পরবর্তী আসর। এই আসর দিয়েই কমনওয়েলথ গেমসে ফিরছে ক্রিকেট। তবে ৮ দলের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় আপাতত থাকছে নারী ক্রিকেট। ৮ দিন ধরে চলবে এই প্রতিযোগিতা, ভেন্যু এজবাস্টন।

সর্বশেষ ১৯৯৮ সালে কুয়ালালামপুরে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের অংশ ছিল ৫০ ওভারের ক্রিকেট। সেবার অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়ে স্বর্ণপদক জিতেছিল দক্ষিণ আফ্রিকা। 

কমনওয়েলথে ক্রিকেট ফেরার ব্যাপারে সব ফেডারেশনগুলোকে সরাসরি সহায়তা করবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমনকি ম্যাচ অফিসিয়ালের ব্যবস্থাও করবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। এই সিদ্ধান্তকে ক্রিকেটের জন্য যুগান্তকারী বলে মত দিয়েছেন অনেক নারী ক্রিকেটার।

এদিকে শুধু কমনওয়েলথ নয়, ২০২৮ অলিম্পিকেও ক্রিকেট যুক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে আইসিসি। অলিম্পিকে ক্রিকেট যুক্ত হলে, এটি হবে দীর্ঘদিনের আশার ফসল। এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং জানান, আইসিসির নতুন প্রধান নির্বাহী মানু সাওহানি এই সপ্তাহে লর্ডসে এ নিয়ে আলোচনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-13 19:51:16