ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

রাসেলের অলরাউন্ড নৈপুণ্য ব্যর্থ করে চ্যাম্পিয়ন উইনিপেগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ৭:৫৭:০৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বোলিংয়ে ৪ উইকেট আর ব্যাট হাতে ২০ বলে অপরাজিত ৪৬ রান, যেকোনো বিচারে অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স। কিন্তু দল না জিতলে এমন পারফরম্যান্সও বিফল। এমনটাই ঘটেছে উইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ক্ষেত্রে। ম্যাচটা সুপার ওভারে গড়ালেও শেষ পর্যন্ত রাসেলের দল জিততে পারেনি কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক গ্লোবাল টি-টোয়েন্টি লিগের শিরোপা।

বিশ্বকাপ চলাকালীন হাঁটুর ইনজুরিতে পড়ে ছিটকে যান রাসেল। এরপর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরাটা ভালোই হয়েছে তার। গ্লোবাল টি-টোয়েন্টি লিগের ফাইনালেও উঠেছিল তার দল ভ্যাঙ্কুভার নাইটস। উইনিপেগ হকশ’র ছুড়ে দেওয়া ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ বলে যখন দলের প্রয়োজন ৫৪ রান রান, সেসময় মাঠে নামেন রাসেল। 

৩ বাউন্ডারি ও ৫ ছক্কা মেরে ম্যাচ টাই করতে মূল ভূমিকা রাখেন রাসেল। শেষ বলে দরকার ছিল ৩ রান, কিন্তু আর একটা বাউন্ডারি হাঁকাতে ব্যর্থ হন তিনি। তিন রান নিতে গিয়ে রান আউট হয়ে যান তার সঙ্গী সাদ বিন জাফর। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও ক্যাচ দিয়ে ফেরার আগে ১টি ছক্কা হাঁকান রাসেল। ওই ওভারে মাত্র ৯ রান করতে সক্ষম হয় ভ্যাঙ্কুভার। 

শুধু ব্যাটিং নয়, সুপার ওভারে বল হাতেও দায়িত্ব নেন রাসেল। কিন্তু ৯ রানের এই সংগ্রহ রক্ষা করতে পারেননি। এর আগে মূল ইনিংসে তিনি ক্রিস লিন, সানি সোহেল, কালিম সানা ও উমর ঘানির উইকেট তুলে নিয়েছিলেন। তার বোলিং ফিগার ছিল ৪/২৯। এবারের আসরে এই প্রথম বল হাতে নিয়েছিলেন রাসেল। প্রথমবারেই সাফল্য পেলেও দল ডুবেছে ব্যর্থতায়।

রাসেলের পারফম্যান্স অবশ্য উইন্ডিজের টিম ম্যানেজমেন্টকে প্রশান্তি এনে দিয়েছে। ভারতের বিপক্ষে তার দল বেশ ভুগছে। এসময় তাকে দলে ফেরানোর একটা সুযোগ চলে এলো তাদের হাতে। 

এর আগে উইনিপেগের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন শাইমান আনোয়ার। সংযুক্ত আরব আমিরাতের এই ব্যাটসম্যান ৪৫ বলে ৯০ রানের ইনিংস আর পাওয়ার প্লে’তে লিনের সঙ্গে তার ৭৩ রানের জুটিই বিশাল সংগ্রহ এনে দেয়  উইনিপেগকে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-12 19:57:03