ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

একটা লিগ করার পরিকল্পনা আছে: মহসিন

মেহেরিনা কামাল মুন, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ৪:২৪:০০ পিএম
মোহাম্মদ মহসিন-ফাইল ফটো

মোহাম্মদ মহসিন-ফাইল ফটো

১৯৮৭ সালে গাজীপুরের টঙ্গীতে জন্ম নেওয়া মোহাম্মদ মহসিন মাত্র আট মাস বয়সে পোলিওতে আক্রান্ত হয়ে দুই পায়ে চলার শক্তি হারিয়ে ফেলেন। তবুও ক্রিকেটই হয়ে ওঠে তার ধ্যানজ্ঞান। তবে প্রতিবন্ধী হওয়ার কারণে অনেক অবহেলা সহ্য করতে হয়েছে তাকে। সমবয়সীরা খেলতে নিতে অস্বীকৃতি জানাতো। যদিও এত কিছুর পরও ক্রিকেট থেকে দূরে সরে যাননি মহসিন।

২০১০ সালের কথা। কোনো কিছু না ভেবেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের একটি ছবি পোস্ট করেন মোহাম্মদ মহসিন। শারীরিক প্রতিবন্ধকতা থাকা স্বত্ত্বেও অদম্য ইচ্ছা-শক্তির বলেই যে ক্রিকেট খেলা যায়, ছবিতে এটাই বোঝাতে চেয়েছিলেন তিনি। ওই ছবির কল্যাণেই পেয়ে যান তার মতো অদম্য কয়েকজন যোদ্ধাকে। সেখান থেকেই শুরু। সেই ছবি থেকেই বাংলাদেশ ক্রিকেট দেখে নতুন এক জানালা। মাশরাফি বিন মর্তুজা-সাকিব আল হাসানদের মতো বাংলাদেশের পতাকা হাতে তারাও ঘুরে বেড়ান দেশ-বিদেশ।

বাংলানিউজের সঙ্গে মহসিনের কথা হলো ঈদ ও ক্রিকেটের পরিকল্পনা নিয়ে-

ঈদের পরিকল্পনা কী?
মহসিনঃ ঈদে আসলে তেমন পরিকল্পনা নেই। বাসাতেই আছি। গরু কাটাকাটি, এই তো।

শৈশবের ঈদের স্মৃতি
নতুন জামা পেতাম, বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি, মাঠে খেলতে যাওয়া। এসবই তো। যা করে আরকি বাচ্চারা।

এখনকার ঈদ কেমন কাটে?
এই তো ঘোরাঘুরি করি সময় পেলে। বাসায় মেহমান আসলে সময় দেই।

ঈদের পর ক্রিকেট নিয়ে কী কী পরিকল্পনা?
একটা লিগ করার পরিকল্পনা আছে। ফরম্যাটটা বিপিএলের মতো, তবে শুধু বিদেশি ক্রিকেটার থাকবে না। সারা দেশের হুইলচেয়ার ক্রিকেটারদের সুযোগ থাকবে এই লিগে অংশ নেওয়ার। আপাতত ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ নিয়ে আয়োজন করার পরিকল্পনা। ভবিষ্যতে যদি আরও দল বাড়ে তাহলে তো ভালো।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এমকেএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-12 16:24:00