ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩০০ ওয়ানডের চূড়ায় গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
৩০০ ওয়ানডের চূড়ায় গেইল ক্রিস গেইল-ছবি: সংগৃহীত

প্রথম ক্যারিবীয় ক্রিকেটার হিসেবে ৩০০তম ওয়ানডে ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেছেন ক্রিস গেইল। এর আগে ২৯৫ ম্যাচ খেলা ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারাকে ছাড়িয়ে ক্যারিবিয়ান জার্সি গায়ে সর্বোচ্চ ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড গড়েছিলেন তিনি।

ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে রোববার (১১ আগস্ট) ভারতের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলতে নেমে ৩০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন গেইল। ১৯৯৯ সালে অভিষিক্ত হওয়ার পর এই ফরম্যাটে তার সংগ্রহ ৩৭.৮০ গড়ে ১০ হাজার ৩৯৭ রান।

সেঞ্চুরি ২৫টি আর হাফ সেঞ্চুরি আছে ৫৩টি। সর্বোচ্চ ২১৫ রান। এছাড়া তিনি ক্যারিবিয়ান জার্সি গায়ে ১০৩টি টেস্ট ও ৫৮টি টি-টোয়েন্টিও খেলেছেন।

উইন্ডিজের একমাত্র হলেও সবমিলিয়ে ৩০০ ওয়ানডে খেলার কীর্তি আছে আরও ২০ ক্রিকেটারের। এই তালিকায় সবার আগে নাম লিখিয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দীন। আর সবচেয়ে বেশি ৩০০ ওয়ানডে খেলার কীর্তি আছে শ্রীলঙ্কার ৭ খেলোয়াড়ের। এর মধ্যে ৩ জন খেলেছেন ৪০০-এর বেশি ম্যাচ। এছাড়া ভারতের ৬, পাকিস্তানের ৩, অস্ট্রেলিয়ার ও দক্ষিণ আফ্রিকার ২ জন করে ক্রিকেটার ছুঁয়েছেন ৩০০ ওয়ানডের মাইলফলক।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।