ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন সাকিব-মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন সাকিব-মুশফিক ছবি: সাকিব ও মুশফিকের ফেসবুক পোস্ট থেকে সংগৃহীত

বছর ঘুরে আবার এলো ঈদুল আযহা। এই ঈদের বিশেষত্ব হচ্ছে কোরবানি তথা ত্যাগ। সবাই এই বিশেষ দিনটাকে উদযাপনের জন্য সেরে নিচ্ছেন শেষ মুহূর্তের প্রস্তুতি। এরইমধ্যে চলছে ঈদের শুভেচ্ছা বিনিময়। এরই অংশ হিসেবে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় দলের দুই স্তম্ভ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঈদের শুভেচ্ছা বার্তা দেওয়ার পাশাপাশি একটি পরিচ্ছন্ন ঈদের প্রত্যাশা করেছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার লিখেছেন, ‘‘উৎসবের সঙ্গে সঙ্গে ঈদে থাকুক নিরাপত্তা ও সচেতনতা।

কোরবানির কারণে যেন আমাদের পরিবেশের কোন প্রকার ক্ষয়ক্ষতি না হয়, সেদিকে সবার লক্ষ্য রাখতে হবে। একটি পরিচ্ছন্ন কোরবানির ঈদের প্রত্যাশায় সবাইকে জানাচ্ছি ঈদুল আজহার শুভেচ্ছা। ঈদ মোবারক। ’

অন্যদিকে ঈদের অন্তর্নিহিত তাৎপর্যের দিকে গুরুত্ব দিয়ে মুশফিক লিখেছেন, ‘সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ মানে আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া। ক্ষুদ্রতার ঊর্ধ্বে ওঠার চেষ্টা। বৃহতের সঙ্গে যুক্ত হওয়া। ঈদুল আজহা’র এই আনন্দঘন মুহুর্তে মহান আল্লাহর কাছে প্রার্থনা তিনি যেন আমাদের সকল ইবাদাত, ত্যাগ, কুরবানী কবুল করে নেন, আমাদের গুনাহসমূহ ক্ষমা করে দেন এবং পশু কুরবানীর মাধ্যমে অর্জিত প্রিয় ও মুল্যবান ঈমানী জজবা আল্লাহর রাস্তায় ব্যয় করার শিক্ষায় আমাদের জীবন পরিচালিত করেন ইনশাল্লাহ। আমার পরিবারের পক্ষ থেকে দেশবাসী সবাইকে পবিত্র ঈদ- উল- আজহা এর শুভেচ্ছা। ’

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।