ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ে সিরিজে বিশ্রাম চান তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
জিম্বাবুয়ে সিরিজে বিশ্রাম চান তামিম তামিম ইকবাল। ছবি: শোয়েব মিথুন

ক্রিকেট থেকে কিছুদিনের বিশ্রাম চেয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। চলতি মাসের শুরুর দিকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটির জন্য আবেদন করেছেন তামিম। 

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ছুটি অনুমোদন হলে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ও টি-টয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না তামিমের। ইনজুরি ব্যতিত প্রথমবার দলের বাইরে থাকবেন এই ড্যাশিং ওপেনার।

বিশ্বকাপ শেষে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও বিশ্রামের অনুমতি দেওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেননি তিনি। এর আগেও ২০১৭ সালে বিশ্রামের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বাইরে ছিলেন সাকিব।     

নিজের ফিটনেস ফেরাতে বিশ্রামে গেলেও নভেম্বরে ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবেন তামিম। বিসিবির কাছে দেওয়া চিঠিতে নিজের ‘মানসিক বিশ্রাম’ কথা উল্লেখ করেছেন তামিম। গেলো তিন মাস থেকে যা তাকে বেশ ভোগাচ্ছে। বিশেষ করে সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপে তামিমের পারফরম্যান্সেই তা প্রতিফলিত হয়েছে। এর পর শ্রীলঙ্কার বিপক্ষেও রান নেই তামিমের ব্যাটে। সব মিলিয়ে মানসিকভাবে নিজেকে ‘বাউন্স ব্যাক’ করাতেই এই বিশ্রামের প্রয়োজন তামিমের, এমনটাই জানিয়েছেন বিসিবিকে।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।