ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

টেনিস

সেরেনার কাছে হেরেও শীর্ষে ফিরলেন ওসাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
সেরেনার কাছে হেরেও শীর্ষে ফিরলেন ওসাকা নাওমি ওসাকা: ছবি-সংগৃহীত

গত বছর প্রথমবারের সাক্ষাতে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যামের স্বাদ পান নাওমি ওসাকা। জাপানি কন্যা এবার রজার কাপের কোয়ার্টার ফাইনালে হেরে গেছেন সেই পুরোনো প্রতিদ্বন্দ্বী মার্কিন ললনার কাছে। অবশ্য তাতেও হাসি মুখে কোর্ট ছাড়তে পেরেছেন ওসাকা। হেরেও নারী টেনিস এককের শীর্ষস্থান উদ্ধার করেছেন ২১ বছর বয়সী সেনসেশন।

শনিবার (১০ আগস্ট) সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ওসাকাকে ৬-৩ ও ৬-৪ সেটে হারিয়েছেন সেরেনা। শেষ চারে ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক মুখোমুখি হবেন মেরি বোজকোভার।

তবে ওসাকার র্যাংকিংয়ের শীর্ষস্থান উদ্ধার হয়েছে বর্তমান নাম্বার তিন বাছাই ক্যারোলিনা প্লিসকোভার পরাজয়ে। টরোন্টোতে কানাডিয়ান টিনেজার বিয়াঙ্কা আন্দ্রেস্কুর বিপক্ষে ৬-০, ২-৬ ও ৬-৪ সেটে হেরে যান চেক তারকা। ২০১৭ সালে টানা আট সপ্তাহ র্যাংকিংয়ের শীর্ষে ছিলেন প্লিসকোভা।  

এছাড়াও ওসাকার শীর্ষে ওঠার পথ সুগম হয়েছে অ্যাশলে বার্টির পরাজয়ে। চলতি বছরের জুন থেকে শীর্ষে থাকা অস্ট্রেলিয়ান তারকা বার্টি এই সপ্তাহে রজার কাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন।  

গত বছর ইউএস ওপেন জিতে শীর্ষস্থানে ওঠেন ওসাকা। এরপর বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনও জিতেন তিনি। সিংহাসন হারানোর আগে টানা ১৮ সপ্তাহ শীর্ষে ছিলেন ওসাকা।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।