ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লাল কার্ড দেখে মৌসুম শুরু ফ্যাব্রিগাসের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
লাল কার্ড দেখে মৌসুম শুরু ফ্যাব্রিগাসের  ফ্যাবিগ্রাসকে লাল কার্ড দেখাচ্ছেন ম্যাচ রেফারি: ছবি-সংগৃহীত

একই সময়ে পর্দা ওঠেছে ইউরোপের সেরা দুই লিগের। শুক্রবার (০৯ আগস্ট) দিবাগত রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুমের উদ্বোধনী ম্যাচে বড় জয় পেয়েছে লিভারপুল। একই সময়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানেও বড় জয় দিয়ে মৌসুম শুরু করেছে লিঁও। কিন্তু ভুলে যাওয়ার মতো রাত কাটলো সেস ফ্যাব্রিগাসের। 

স্প্যানিশ মিডফিল্ডার ফ্রেঞ্চ লিগে ২০১৯-২০ শুরু করলেন পরাজয় এবং লাল কার্ড দেখে। ঘরের মাঠে ৩-০ গোলে লিঁও’র বিপক্ষে বিধ্বস্ত হয়েছে তার দল মোনাকো।

ম্যাচের ৩০ মিনিটের সময় ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে ফ্যাব্রিগাসকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।  

লিঁও রাইট-ব্যাক লিও দুবোইসের পায়ে আঘাত করলে প্রথমে হলুদ কার্ড দেখেন ফ্যাব্রিগ্রাস। কিন্তু পরে ভিএআর-এর সাহায্য নিয়ে সিদ্ধান্ত পাল্টান রেফারি। ৩২ বছর বয়সী তারকা মাঠ ছাড়েন লাল কার্ড দেখে।

ফ্যাব্রিগাস মাঠ ছাড়ার আগে অবশ্য এক গোল হজম করে মোনাকো। ম্যাচের ৫ মিনিটে লিঁওকে এগিয়ে দেন মৌসা দেম্বেলে। ১০ জনের দল হওয়ার পরে আরও দুই গোল হজম করে লিওনার্দো জার্দিমের শিষ্যরা। ৩৬ মিনিটে মেমফিস ডিপে’র পর ৮০ মিনিটে লুকাস তোসার্টের গোলে মৌসুমের প্রথম ম্যাচেই ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লিঁও।  

গত মৌসুমে চেলসির সঙ্গে ৫ বছরের সম্পর্ক ছিন্ন করে মোনাকোতে যোগ দেন ফ্যাব্রিগ্রাস। বিশ্বকাপজয়ী এই স্প্যানিয়ার্ড তার আগে সফল অধ্যায় কাটিয়েছেন বার্সেলোনা ও আর্সেনালে।  

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।