ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উয়েফার বর্ষসেরা গোল মেসির (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৯
উয়েফার বর্ষসেরা গোল মেসির (ভিডিও) মেসির করা ফ্রি-কিক থেকে করা গোলটি উয়েফার বর্ষসেরা গোল-ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ফ্রি-কিক থেকে করা মেসির গোলটি এবার উয়েফার বর্ষসেরা গোলের খেতাব জিতেছে। গত আসরে লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ওই গোল করেন বার্সা ফরোয়ার্ড।

সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা। ম্যাচের ৮১তম মিনিটে গোল পোস্টের ৩০ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রি-কিক নিয়েছিলেন মেসি।

লিভারপুল ডিফেন্সের দেয়াল ডিঙিয়ে বল চলে যায় গোলমুখে। ঝাঁপিয়ে পড়েও শট ঠেকাতে ব্যর্থ হন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন।

ওই ম্যাচে সেরা পারফরম্যান্সের ধারেকাছেও ছিল না বার্সা। তারপরও শুরুতে ২-০ গোলে এগিয়ে যায় ভালভার্দের শিষ্যরা। এরপর মেসির ওই ফ্রি-কিক। দূরত্ব অনেক, কিন্তু মেসির সেরা সময়ে সবই সম্ভব। অবিশ্বাস্য এক শটে গোল পোস্টের কোণায় পাঠিয়ে দিলেন বল। এটা ছিল গত আসরে তার ১২তম গোল (৯ ম্যাচে)।  

ফিরতি লেগে মেসির সেই ছন্দ খুঁজেই পাওয়া যায়নি। জয় পায়নি বার্সাও। বরং ৩-০ গোলে জিতে যে দল ফাইনাল নিয়ে অনেকটা নিশ্চিত ছিল, সেই দলই কিনা হেরে গেল ৪-০ গোলের বড় ব্যবধানে। বিদায় নিল সেমিফাইনাল থেকেই। মেসির জাদুও যেন ওই মৌসুমের জন্য হারিয়ে গেল। পরে কোপা দেল রে’র শিরোপাও হাতছাড়া হয় বার্সেলোনার।  

মেসির সেই গোলের ভিডিও দেখুন এখানে

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।