bangla news

৮০ মিলিয়ন ইউরোয় ম্যানইউ ছেড়ে ইন্টারে লুকাকু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৮ ৩:৩৩:৪৭ পিএম
রুমেলু লুকাকু-ছবি: সংগৃহীত

রুমেলু লুকাকু-ছবি: সংগৃহীত

ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইন্টার মিলানে পাড়ি জমাচ্ছেন রুমেলু লুকাকু। বেলজিয়ান স্ট্রাইকারকে কিনতে ৮০ মিলিয়ন খরচ করছে ইতালিয়ান জায়ান্টরা।

গত জুলাইয়ে লুকাকুর জন্য ৬০ মিলিয়ন ইউরো অফার করেছিল ইন্টার। কিন্তু অফার ফিরিয়ে দিয়েছিল ম্যানইউ। এরপর বুধবার (৭ আগস্ট) লুকাকুর এজেন্ট ফেদেরিকো পাস্তোরেয়ো পরবর্তী অফার নিয়ে লন্ডনে হাজির হন। সেখানে আলোচনা শেষে ইনস্টাগ্রামে এক পোস্ট করে তিনি চুক্তির কথা প্রকাশ করেছেন।

ইন্টার ছাড়াও লুকাকুকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছিল জুভেন্টাসও। কিন্তু বাজিমাত করল ইন্টার। মূলত ইন্টারের বর্তমান কোচ অ্যান্তোনিও কন্তের আগ্রহের কারণেই লুকাকুর এই দলবদল সম্ভব হলো। এর আগে চেলসির কোচ থাকার সময়ই লুকাকুর প্রতি তার আলাদা নজর ছিল।

এদিকে লুকাকুর শূন্যস্থান পূরণের জন্য জুভেন্টাসের ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড মারিও মান্দজুকিচকে কেনার চেষ্টা করছে ম্যানইউ। 

লুকাকু’র ইউনাইটেড অধ্যায়

 ২০১৭ সালে এভারটন ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন লুকাকু। বয়স ২৪ হওয়ার আগেই প্রিমিয়ার লিগে ৮০ করে তিনি মাইকেল ওয়েন, রোবি ফাওলার এবং ওয়েন রুনির কাতারে নাম লেখান।

ইউনাইটেডের হয়ে অভিষেক মৌসুমেই ২৫ গোল করে চমকে দিয়েছিলেন লুকাকু। ১৯৯২-৯৩ মৌসুমের পর ইউনাইটেডের মাত্র ১১তম খেলোয়াড় হিসেবে তিনি এই কীর্তি গড়েছিলেন। 

সবমিলিয়ে ইউনাইটেডের জার্সিতে ৯৬ ম্যাচে লুকাকুর গোল ৪২টি। তবে গত মৌসুমের অধিকাংশ সময় দ্বিতীয়ার্ধে নামতে দেখা গেছে। একাদশে তার স্থান দখল করেছিলেন ইংলিশ স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড। 

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ম্যানচেস্টার ইউনাইটেড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-08 15:33:47