ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পিসিবি’র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মালিক, হাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
পিসিবি’র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মালিক, হাফিজ শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ/ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার (৮ আগস্ট) ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। 

কেন্দ্রীয় চুক্তির শীর্ষ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন মাত্র তিন ক্রিকেটার- বাবর আজম, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ। এছাড়া এবার কেন্দ্রীয় চুক্তির তালিকায় খেলোয়াড়ের সংখ্যা ৩৩ থেকে কমিয়ে ১৯ জনে নামিয়ে আনা হয়েছে।

চুক্তির বাইরে চলে গেলেও দলে জায়গা পাওয়ার সুযোগ থাকছে মালিক ও হাফিজদের হাতে। মূলত তিন ফরম্যাটের খেলোয়াড়দের গত ১২ মাসের পারফরম্যান্স ও ফিটনেস লেভেলের উপর ভিত্তি করে তালিকা প্রস্তুত করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পিসিবি।

এবার কেন্দ্রীয় চুক্তিতে ক্যাটাগরির সংখ্যাও কমানো হয়েছে। ৫ ক্যাটাগরির জায়গায় এবার থাকছে ৪টি ক্যাটাগরি। এই চুক্তির মেয়াদে পাকিস্তান দল শ্রীলঙ্কার সঙ্গে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে ২টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ এবং ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশের বিপক্ষে।

পিসিবি’র সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা (১ জুলাই ২০১৯ থেকে ৩০ জুন, ২০২০ পর্যন্ত)

ক্যাটাগরি ‘এ’- বাবর আজম, সরফরাজ আহমেদ এবং ইয়াসির শাহ

ক্যাটাগরি ‘বি’- আসাদ শফিক, আজহার আলী, হারিস সোহেল, ইমাম-উল-হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি এবং ওয়াহাব রিয়াজ।

ক্যাটাগরি ‘সি’- আবিদ আলী, হাসান আলী, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ এবং উসমান শিনওয়ারি।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।