ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

ক্রিকেট

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ রত্নায়েকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৯
শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ রত্নায়েকে রুমেশ রত্নায়েকে-ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। যদিও হাথুরুসিংহে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাবেন বলে জানা গেছে। তবে এরইমধ্যে তার স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক ফাস্ট বোলার রুমেশ রত্নায়েকে।

এদিকে অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগের কথা নিশ্চিত করলেও হাথুরুর ভবিষ্যত নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকার করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এমনকি তাকে বরখাস্ত করা হয়েছে কি না তাও পরিস্কার করেনি।

তবে দেশটির একাধিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, তাকে বরখাস্ত করা হয়েছে। হাথুরুকে এমনকি ছয় মাসের বেতনও অগ্রিম পরিশোধ করা হয়েছে বলে জানা গেছে।  

এসএলসি’র প্রেসিডেন্ট শাম্মি সিলভা বলেন, ‘প্রায় দেড় বছর ধরে আমরা কোচের (হাথুরুসিংহে) পারফরম্যান্স খেয়াল করছি। সেটার ভিত্তিতেই আমরা সিদ্ধান্ত নিয়েছি। হাথুরুসিংহেকে যে বোর্ড নিয়োগ দিয়েছিল আমিও তার সদস্য ছিলাম এবং আমরা কিছু ভুল করেছি। কিন্তু আমরা যদি ক্রিকেটের ভবিষ্যত ঠিক করতে চাই তাহলে সেসব ভুল শুধরে নিতে হবে। ’

সিলভা জানিয়েছেন, হাথুরুসিংহেকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো এবং তাকে ১৪ দিনের সময় দেওয়া হয়েছে। তবে বিষয়টা পরিস্কার না করে তিনি শুধু ‘বিষয়টা আইনি’ বলেই থেমে যান।  

নোটিশ পাওয়ার কথা হাথুরুসিংহে স্বীকার করে জানিয়েছেন, ‘আমি যতটুকু জানি, শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে আমার চুক্তি এখনও আছে। যে চিঠি আমি পেয়েছি সেখানে চুক্তি বাতিল কিংবা এধরনের কিছু বলা নেই। ’

২০১৭ সালের ডিসেম্বরে বাংলাদেশের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়ে নিজ দেশ শ্রীলঙ্কার দায়িত্ব দেন হাথুরু। কিন্তু তার অধীনে শ্রীলঙ্কার পারফরম্যান্স মনে ধরেনি দেশটির ক্রিকেট কর্তাদের। বিশেষ করে ২০১৯ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে দলের বিদায়ের পরই তার বিদায়ের ঘণ্টা বাজতে শুরু করে। লঙ্কানরা ঘরের মাটিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলেও তাই হাথুরু’র ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি।

আগামী ১৪ আগস্ট থেকে দুই টেস্টের সিরিজে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa